Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, রবিবার, ১৭ নভেম্বর, ২০১৯ , ৩ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 1.0/5 (2 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১০-১৯-২০১৯

৫ বছরের কারাদণ্ড পেলেন এই ক্রিকেটার

৫ বছরের কারাদণ্ড পেলেন এই ক্রিকেটার

কেপটাইউন, ১৯ অক্টোবর- দক্ষিণ আফ্রিকার সাবেক ক্রিকেটার গুলাম বদিকে ৫ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। ম্যাচ ফিক্সিংয়ের অভিযোগে গতকাল শুক্রবার তাকে এই সাজা দেওয়া হয়।

এই প্রথম দক্ষিণ আফ্রিকার কোনো খেলোয়াড়কে ম্যাচ ফিক্সিংয়ের জন্য দোষী সাব্যস্ত করা হয়েছে।

দ্য সাউথ আফ্রিকা অনলাইন গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, ২০১৮ সালে গুলামকে দুর্নীতির আটটি অভিযোগে দোষী সাব্যস্ত করা হয়েছিল। তিনি ২০১৫ সালে দক্ষিণ আফ্রিকার ঘরোয়া র‍্যাম স্ল্যাম টি-টোয়েন্টি টুর্নামেন্টে ম্যাচ ফিক্সিং এবং অন্যদের প্রভাবিত করার অভিযোগ স্বীকার করেছিলেন।

প্রোটিয়াদের জার্সি গায়ে ২০০৭ সালে জিম্বাবুয়ের বিরুদ্ধে ওয়ানডে ম্যাচে অভিষেক হয়েছিল গুলামের। এরপর আরও দুটি আন্তর্জাতিক ম্যাচ খেলেন ৪০ বছর বয়সী এ বাঁহাতি ব্যাটসম্যান। এর মধ্যে ২টি ওয়ানডে ও ১টি টি-টোয়েন্টি ম্যাচ রয়েছে।

এর আগে তাকে প্রাথমিকভাবে ক্রিকেটের সকল সংস্করণ থেকে ২০ বছরের জন্য নিষিদ্ধ ঘোষণা করেছিল দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড।

গত বছরের জুলাইয়ে পুলিশের কাছে আত্মসমর্পণ করেন গুলাম বদি নিজেই।

উল্লেখ্য, ২০০০ সালে প্রোটিয়া অধিনায়ক হানসি ক্রোনিয়ের ম্যাচ ফিক্সিং কেলেঙ্কারির কারণে ২০০৪ সালে ক্রিকেট বিষয়ে নতুন আইন করে দক্ষিণ আফ্রিকা।ওই সময় হানসিকে ক্রিকেট থেকে সারা জীবনের জন্য নিষিদ্ধ করা হয়েছিল।

১৫ বছর আগের করা সেই আইনে শাস্তি ভোগকারী গুলাম বদিই প্রথম প্রোটিয়া ক্রিকেটার।

আর/০৮:১৪/১৯ অক্টোবর

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে