Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শনিবার, ৭ ডিসেম্বর, ২০১৯ , ২৩ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (1 টি ভোট গৃহিত হয়েছে)


আপডেট : ১০-২০-২০১৩

অনুর্ধ্ব আঠারদের জন্য উন্মুক্ত হচ্ছে ফেসবুক


	অনুর্ধ্ব আঠারদের জন্য উন্মুক্ত হচ্ছে ফেসবুক
ক্যালিফোর্নিয়া, ১৯ অক্টোবর -  প্রথমবারের মতো অবাধে স্ট্যাটাস পোস্টের সুযোগ পাচ্ছে অনুর্ধ্ব ১৮ ফেসবুক ব্যবহারকারীরা।
 
অপ্রাপ্ত বয়স্ক ফেসবুক ব্যবহারকারীদের প্রাইভেসি সেটিংসেও জুড়ে দেয়া হচ্ছে ‘পাবলিকলি’ অপশন। ফলে ‘বন্ধু’দের পাশাপাশি সকল ফেসবুক ব্যবহারকারীর সঙ্গেই স্ট্যাটাস বা পোস্ট শেয়ার করার সুযোগ পাচ্ছে ১৩ থেকে ১৮ বছরের ফেসবুক ব্যবহারকারীরা।
 
এতোদিন শুধু ফেসবুক বন্ধু বা বন্ধুদের বন্ধুর সঙ্গেই পোস্ট শেয়ার করতে পারতো টিনএজাররা।
 
এ বিষয়ে ফেসবুক জানিয়েছে, এখন থেকে টিনএজারদের অ্যকাউন্টে ‘ফলো’ ফিচার সক্রিয় হবে। ফলে তাদের শেয়ারকরা যে কোনো পাবলিক পোস্ট অন্যদের নিউজ ফিডে চলে যাবে।
 
জনপ্রিয়তা ধরে রাখতে প্রতিদ্বন্দ্বি মাইক্রোব্লগ টুইটারকে অনুসরণ করেই ফেসবুক কর্তৃপক্ষ এই উদ্যোগ নিয়েছে বলে অভিমত প্রযুক্তি বিশ্লেষকদের।
 
অবশ্য যুক্তরাজ্যে ফেসবুক’র পলিসি বিষয়ক পরিচালক সিমন মিলনার জানিয়েছেন, টিনএজার ফেসবুক ব্যবহারকারীদের দীর্ঘদিনের দাবি পূরণেই এ উদ্যোগ নেয়া হয়েছে। এখন থেকে তারা নিজেদের ভাবনা অবলীলায় প্রকাশ ও শেয়ার করতে পারবে। পাবলিক পোস্টে নতুন পুল যোগ করে নিজেদের আয় বাড়াতে নিজেদের সৃজনশীল বিজ্ঞাপনী কৌশলও গ্রহণ করতে পারবে। তবে নিরাপত্তার স্বার্থে সবার সঙ্গে পোস্ট শেয়ার করার আগে তাদের কাছে একটি সতর্ক বার্তা পাঠানো হবে বলেও তিনি জানান।
 
প্রসঙ্গত, স্ট্যাটাস সংশোধনের সুযোগ তৈরি এবং নিজেকে লুকিয়ে রাখার সুবিধা বিয়োজনের মাধ্যমে অনলাইন এই সামাজিক নেটওয়ার্কটি আরও ব্যবহারবান্ধব করার চেষ্টা করছে ফেসবুক কর্তৃপক্ষ।

বিজ্ঞান ও প্রযুক্তি

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে