Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ১৬ ডিসেম্বর, ২০১৯ , ২ পৌষ ১৪২৬

গড় রেটিং: 3.2/5 (13 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১০-১৮-২০১৯

সৌরভ লিখেছিলেন শেখ হাসিনার স্নেহের কথা

সৌরভ লিখেছিলেন শেখ হাসিনার স্নেহের কথা

ঢাকা, ১৮ অক্টোবর- ভারত সফরে যাবে বাংলাদেশ ক্রিকেট দল। ২০০০ সালে টেস্ট মর্যাদা পাওয়ার পর এই প্রথম ভারতের মাটিতে পূর্ণাঙ্গ সিরিজ, স্বাভাবিকভাবেই বিশেষ উপলক্ষ। সৌরভ গাঙ্গুলীর জন্যও এটি বিশেষ কিছু। ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) প্রধান হওয়ার পর এটিই ভারতীয় দলের প্রথম সিরিজ। দুই টেস্টের একটিও হবে তাঁর নিজ শহর কলকাতায়। দারুণ এই ব্যাপারটিকে স্মরণীয় করে রাখতে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কলকাতার ইডেনের সেই টেস্টে আমন্ত্রণ জানিয়েছেন তিনি। সঙ্গে আমন্ত্রণ জানানো হয়েছে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকেও।

প্রধানমন্ত্রী সৌরভের আমন্ত্রণে কলকাতা যাবেন কিনা, সেটি সময়ই বলে দেবে। তবে ভারতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ও আজকের বিসিসিআই প্রধান যে তাঁর দারুণ ভক্ত, সে প্রমাণ আগেই মিলেছে। সৌরভ তাঁর প্রকাশিত ‘অ্য সেঞ্চুরি ইজ নট এনাফ’ বইয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রসঙ্গ উল্লেখ করেছেন দারুণ সম্মান ও শ্রদ্ধার সঙ্গেই। তিনি লিখেছেন, বাংলাদেশের প্রধানমন্ত্রী তাঁকে সব সময়ই দারুণ স্নেহের চোখে দেখেছেন।

২০০০ সালে বাংলাদেশ নিজেদের অভিষেক টেস্টটি খেলেছিল ভারতের সঙ্গে। ঘটনাচক্রে সেটি ছিল অধিনায়ক হিসেবে সৌরভের প্রথম টেস্ট। সে ম্যাচের স্মৃতিতেই এসেছে সৌরভের প্রতি শেখ হাসিনার স্নেহের প্রসঙ্গটি। একই সঙ্গে সৌরভ বলেছেন, তাঁর প্রতি বাংলাদেশের মানুষের ভালোবাসার কথাও, ‘ঘটনাচক্রে বাংলাদেশের অভিষেক টেস্ট ম্যাচটি ছিল অধিনায়ক হিসেবেও আমার প্রথম। ক্রিকেট নিয়ে বাংলাদেশের মানুষের উন্মাদনার কোনো তুলনা হয় না। আমি সব সময়ই বাংলাদেশের মানুষের ভালোবাসা পেয়েছি। ব্যাপারটা এমন ছিল যেন আমি বাংলাদেশের হয়েই খেলি। বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা সব সময়ই আমার প্রতি দারুণ স্নেহশীল।’

আগামী ২২ নভেম্বর সিরিজের দ্বিতীয় টেস্ট ম্যাচটি অনুষ্ঠিত হবে কলকাতায়। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আমন্ত্রণ জানানোর কথা কলকাতার বিভিন্ন পত্র-পত্রিকায় আসলেও ব্যাপারটি গতকাল পর্যন্ত পুরোপুরি নিশ্চিত করতে পারেনি বাংলাদেশ ক্রিকেট বোর্ড। এমনকি বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্তারাও জানিয়েছেন এ ব্যাপারে এখনো কিছু জানেন না। তবে বিসিবি সভাপতি নাজমুল হাসান অবশ্য জানিয়েছে সৌরভের সঙ্গে এ বিষয়ে তাঁর কথা হয়েছে।

সূত্র: প্রথম আলো

আর/০৮:১৪/১৮ অক্টোবর

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে