Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, রবিবার, ১৭ নভেম্বর, ২০১৯ , ৩ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 2.7/5 (6 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১০-১৮-২০১৯

বাংলাদেশকে নিয়ে ভারতের ব্যঙ্গাত্মক বিজ্ঞাপন (ভিডিও সংযুক্ত)

বাংলাদেশকে নিয়ে ভারতের ব্যঙ্গাত্মক বিজ্ঞাপন (ভিডিও সংযুক্ত)

ঢাকা, ১৮ অক্টোবর - ভারতের মাটিতে আগামী নভেম্বরে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ দল। চিরপ্রতিদ্বন্দ্বীর সাথে ম্যাচ নিয়ে উত্তেজনা বিরাজ করা স্বাভাবিক। তবে প্রতিবারের মতো এবারও বাংলাদেশকে নিয়ে বিজ্ঞাপনের মাধ্যমে কটাক্ষ করেছে ভারত।

স্টার স্পোর্টসের বিজ্ঞাপনটিতে বাংলাদেশকে একটি বল আর ভারতকে ব্যাট হিসেবে দেখানো হয়। সেখানে নিছক মজার খেলায় কোহলিকে উড়িয়ে দিতে পারায় বাংলাদেশ সমর্থককে খুব খুশি দেখানো হয়। তা দেখে শেবাগ বলেন, এই মজার খেলায় ভারতকে হারিয়ে বাংলাদেশ যদি এত উড়তে পারে তাহলে এরা ভারতকে প্রথমবারের মতো টি-টোয়েন্টিতে হারাতে পারলে কি করে বসবে?

এদিকে এই বিজ্ঞাপন নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে মিশ্র প্রতিক্রিয়া দেখা গিয়েছে। বাংলাদেশি ভক্তদের মতে, এই ধরনের বিজ্ঞাপন খুবই নিম্ন মানের এবং এতে প্রতিপক্ষকে নিচু করা হয়েছে।

অপরদিকে এই বিজ্ঞাপনকে সাধুবাদ জানিয়েছেন অধিকাংশ ভারতীয় ভক্তরা। তবে কারো কারো দাবি, এই রকম বিষয় নিয়ে বিজ্ঞাপন না বানানোর জন্য, যা প্রতিপক্ষকে হেয় করে।

এই ব্যাপারে শেবাগ গণমাধ্যমকে জানান “বাংলাদেশ একটি ভালো দল, ভারত ও বাংলাদেশের মাঝে যে লড়াই রয়েছে তা ২০০৭ বিশ্বকাপ ও ২০১৫ সালে বাংলাদেশের ঘরের মাটিতে সিরিজের পর আরো বৃদ্ধি পেয়েছে। তবে এটা সত্য তারা আমাদের টি-টোয়েন্টিতে এখন পর্যন্ত কখনো হারাতে পারেনি। মাঠের বাইরে এই ধরনের হাসি ঠাট্টা ( বিজ্ঞাপনকে ইঙ্গিত করে) চলতেই থাকে। আমরা সকলেই জানি বাংলাদেশি ভক্তরা বিশাল ক্রিকেট ভক্ত ও তারা ক্রিকেটকে সিরিয়াসলি নিয়ে থাকে। আপনারা তা লক্ষ্য করতে পারবেন সামাজিক যোগাযোগ মাধ্যমে দুই পক্ষের নানান ধরনের ট্রলের মাধ্যমে গত কয়েক বছরে। আমি আসন্ন সিরিজকে নিয়ে খুব আগ্রহী।“

উল্লেখ্য, এর আগেও প্রায় অনেক প্রতিপক্ষকে হেয় করেই সিরিজের আগে বিজ্ঞাপন প্রচার করেছে স্টার স্পোর্টস ।

সুত্র : বাংলাদেশ জার্নাল
এন এ/ ১৮ অক্টোবর

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে