Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, রবিবার, ১৭ নভেম্বর, ২০১৯ , ৩ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 2.5/5 (8 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১০-১৮-২০১৯

দেশে দলীয় অর্থনীতি প্রণীত হয়েছে : খসরু

দেশে দলীয় অর্থনীতি প্রণীত হয়েছে : খসরু

ঢাকা, ১৮ অক্টোবর - বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, দেশের অর্থনীতিতে যদি পর্যালোচনা করা হয় তাহলে দেখা যাবে সাধারণ মানুষের ব্যবসা বা চাকরি পাওয়ার সুযোগ নেই। এটা পরিপূর্ণভাবে আওয়ামী অর্থনীতিতে পরিণত হয়েছে। একটি দলীয় অর্থনীতি প্রণীত হয়েছে।

তিনি বলেন, প্রতিবছর হাজার হাজার কোটি টাকা বিদেশে চলে যাচ্ছে। দেশে লুটপাটের কারণে ব্যবসা করার সুযোগ নেই।

শুক্রবার (১৮ অক্টোবর) জাতীয় প্রেস ক্লাবের সামনে বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যায় জড়িতদের ফাঁসির দাবিতে আয়োজিত মানববন্ধনে তিনি এ কথা বলেন। ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স অ্যাসোসিয়েশন অফ বাংলাদেশ (ডিইএব) এ মানববন্ধনের আয়োজন করে।

খসরু বলেন, ক্যাসিনো অভিযানের পরে অনেক সাংবাদিক, দলের অনেক লোকজন আমাকে প্রশ্ন করে যে, সরকার সত্যি সত্যি এই অভিযান চালাচ্ছে। আর চালালে কেন চালাচ্ছে, এই অভিযান কারা চালাচ্ছে, আসলে কি আইন শৃঙ্খলা বাহিনী চালাচ্ছে। এই প্রশ্ন যেই দেশে উঠতে পারে সেই দেশের অবস্থা সকলের কাছে পরিষ্কার।

তিনি বলেন, গডফাদার ছবি দেখেছেন এতে নিজেদের মধ্যে পরিবারের মধ্যে যখন ভাগবাটোয়ারা নিয়ে সমস্যা হয় দেখবেন তখন একজন আরেকজনকে মেরে ফেলে। ক্ষমতার যখন সমস্যা থাকে তখন একজন আরেকজনকে মেরে ফেলে। আসলে ঘটনা হচ্ছে এখানে এত বড় অংকের লেনদেন এগুলো সাধারণ মানুষ কল্পনাও করতে পারে না। এ লেনদেনের মধ্যে ভাগবাটোয়ারা নিয়ে সমস্যা হচ্ছে। তাই একজন আরেকজনকে ধরিয়ে দিচ্ছে। যারা ধরিয়ে দিচ্ছে তারা তো জানে কে কোথায় কি করছে। এ সব অভিযানে দেশের দুর্নীতি, দুর্বৃত্তায়নে যে চিত্র লক্ষ লক্ষ অভিযান চলালেও তা শেষ হবে না।

খসরু বলেন, যারা অন্যায় অবিচার করছেন তাদের জন্য মাঠ খোলা আছে। কারণ যেই দেশে উপর থেকে নিচ পর্যন্ত সবাই একই কাজে ব্যস্ত তারা আবার অন্যের কাজে কিভাবে বাধা দেবে। বিশেষ করে একটি অনির্বাচিত সরকার যেখানে দেশ পরিচালনা করে, একটি অনির্বাচিত সংসদ যেখানে আইন পরিচালনা করে, উভয়টাই অবৈধ।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ১৮ অক্টোবর

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে