Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ১৮ নভেম্বর, ২০১৯ , ৪ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 1.0/5 (1 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১০-১৭-২০১৯

১৪১ কোটি টাকা আত্মসাৎ, শিল্পপতির নামে মামলা

১৪১ কোটি টাকা আত্মসাৎ, শিল্পপতির নামে মামলা

চট্টগ্রাম, ১৭ অক্টোবর - চট্টগ্রামের শিল্পপতি মোহাম্মদ মিজানুর রহমান শাহীনের বিরুদ্ধে ১৪১ কোটি ১৩ লাখ ২ হাজার টাকা আত্মসাৎ ও মানি লন্ডারিংয়ের অভিযোগে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) দুদকের সহকারী পরিচালক মামুনুর রশীদ চৌধুরী বাদী হয়ে এ মামলা করেন। দুদকের চট্টগ্রাম সমন্বিত জেলা কার্যালয়-১ এর পক্ষ থেকে মামলাটি করা হয়েছে।

আসামি মোহাম্মদ মিজানুর রহমান শাহীন মিশম্যাক শিপ ব্রেকিং ইন্ডাস্ট্রিজ লিমিটেডের মালিক। তিনি চট্টগ্রাম নগরের চকবাজার এলাকার মৃত বজলুর রহমানের ছেলে।

শাহীন জাহাজ ভাঙা শিল্পের জন্য ব্যাংক থেকে ঋণ নিয়ে তা আত্মসাৎ করেছেন বলে প্রমাণ পেয়েছে দুদক।

একই মামলায় তাকে সহায়তার অভিযোগে মার্কেন্টাইল ব্যাংকের আগ্রাবাদ শাখার সাবেক ব্যবস্থাপক নন্দ দুলাল ভট্টাচার্যকেও আসামি করা হয়েছে। নন্দ দুলাল ভট্টাচার্য নগরের নাসিরাবাদ হাউজিং সোসাইটির মৃত আশুতোষ ভট্টাচার্যের ছেলে।

দুদকের চট্টগ্রাম সমন্বিত জেলা কার্যালয়-১ এর উপ-পরিচালক লুৎফুল কবীর চন্দন বৃহস্পতিবার দুপুরে বলেন, ‘আসামি মোহাম্মদ মিজানুর রহমান শাহীন ২০১২-১৩ সালে মার্কেন্টাইল ব্যাংকের আগ্রাবাদ শাখা থেকে ১৪১ কোটি ১৩ লাখ ২ হাজার টাকা ঋণ নেন। জাহাজ ভাঙা শিল্পের জন্য ব্যাংক থেকে এ ঋণ নেয়া হলেও তিনি সে খাতে ব্যবহার না করে আত্মসাৎ করেন। এ ঘটনায় ২০১৬ সালে অনুসন্ধানে নেমে ঘটনার সত্যতা পায় দুদক। এর পরিপ্রেক্ষিতে আজ তার বিরুদ্ধে মামলা হয়েছে।’

মামলার এজাহারে আসামিরা জাল-জালিয়াতি, ক্ষমতার অপব্যবহার, প্রতারণা ও অপরাধজনক বিশ্বাস ভঙ্গের মাধ্যমে নিজেরা লাভবান হয়েছেন বলে অভিযোগ করা হয়েছে।

আসামিদের বিরুদ্ধে দণ্ডবিধির ৪০৯, ৪২০, ৪৬২(ক), ৪৬২(খ), ৪৬৮, ৪৭১ ও ১০৯ ধারা, ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫ (২) ধারা এবং ২০১২ সালের মানি লন্ডারিং প্রতিরোধ আইনের ৪ (২) ধারায় মামলাটি করা হয়েছে।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ১৭ অক্টোবর

চট্টগ্রাম

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে