Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বুধবার, ১৩ নভেম্বর, ২০১৯ , ২৮ কার্তিক ১৪২৬

গড় রেটিং: 1.0/5 (1 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১০-১৬-২০১৯

ডিএসসিসির রাজস্ব অঞ্চল-জন্মনিবন্ধন অফিসে দুদকের অভিযান

ডিএসসিসির রাজস্ব অঞ্চল-জন্মনিবন্ধন অফিসে দুদকের অভিযান

ঢাকা, ১৬ অক্টোবর- ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) খিলগাঁও রাজস্ব অঞ্চল ও জন্মনিবন্ধন অফিসে অভিযান চালিয়ে ব্যাপক অনিয়ম ও দুর্নীতির তথ্য পেয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। বুধবার (১৬ অক্টোবর) এই অভিযান চালানো হয়।

দুদক উপপরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য্য জানান, দুদক অভিযোগ কেন্দ্রে (হটলাইন-১০৬) অভিযোগ পেয়ে অভিযান চালানো হয়।

তিনি জানান, সহকারী পরিচালক মো. খায়রুল হক ও উপসহকারী পরিচালক আফনান জান্নাত কেয়ার সমন্বয়ে গঠিত একটি টিম ডিএসসিসির জন্মনিবন্ধন অফিসে অভিযান চালায়। অভিযানের অংশ হিসেবে দুদক টিমের এক সদস্য সন্তানের জন্মনিবন্ধন সনদের আবেদন নিয়ে লাইনে দাঁড়ান। ডিএসসিসি’র স্বাস্থ্য বিভাগের কর্মচারীরা এসময় তার কাছে টাকা দাবি করেন। তারা নকল টিকা কার্ড ও সন্তান জন্ম নেওয়ার প্রমাণপত্র সংগ্রহ করে জন্মনিবন্ধন সনদ তৈরি করে দেবেন বলে জানান। পরে দুদক টিমের উপস্থিতি টের পালিয়ে যান তারা।

পরে দুদক টিম ডিএসসিসির কর অঞ্চল-২-এ অভিযান চালায়। এসময় লাইসেন্স ও বিজ্ঞাপন সুপাইভাইজার ঘুষ নিয়ে কাজ করেন বলে অভিযান পান টিমের সদস্যরা। সেখানে উপস্থিত এক ব্যক্তি দুই দফায় ৩ হাজার টাকা ঘুষ দিয়েছেন বলে দাবি করেন। দুদক টিমের উপস্থিতি টের পেয়ে লাইসেন্স ও বিজ্ঞাপন সুপাইভাইজার পালিয়ে যান।

এ দুটি অভিযান নিয়ে প্রতিবেদন তৈরি করে দুদকে জমা দেওয়া হবে এবং গণমাধ্যমকে জানানো হবে বলে জানানো হয়েছে।

সূত্র : বাংলা ট্রিবিউন
এন কে / ১৬ অক্টোবর

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে