Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, রবিবার, ১৭ নভেম্বর, ২০১৯ , ৩ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 2.7/5 (6 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১০-১৬-২০১৯

‘প্রতিষ্ঠিত হওয়ার পরও এসেছে কুপ্রস্তাব, রাজী না হলেই চেক বাউন্স’

‘প্রতিষ্ঠিত হওয়ার পরও এসেছে কুপ্রস্তাব, রাজী না হলেই চেক বাউন্স’

মুম্বাই, ১৬ অক্টোবর - বলিউড ইন্ডাস্ট্রিতে কাস্টিং কাউচের কোপে পড়ার অভিজ্ঞতা এর আগে প্রথম সারির অনেক অভিনেত্রীর কাছ থেকেই শোনা গিয়েছে। এবার কাস্টিং কাউচ প্রসঙ্গে মুখ খুললেন অভিনেত্রী রিচা চাড্ডা।

মুম্বাইতে প্রতিষ্ঠিত অভিনেত্রী হয়েও একাধিকবার কাস্টিং কাউচের মুখে পড়তে হয়েছে তাঁকে, জানালেন বলিউডের জনপ্রিয় এই অভিনেত্রী । বললেন, প্রথমদিকে তিনি এই ধরনের প্রস্তাব বুঝতে পারতেন না। কিন্তু পরে যখন অভিনেত্রী হিসাবে প্রতিষ্ঠিত হওয়ার পরও সিনেমা জগতের ক্ষমতাবান ব‌্যক্তিদের থেকে এই ধরনের প্রস্তাব আসত, তখন বেশ অবাকই হয়ে যেতেন তিনি।

কাস্টিং কাউচ প্রসঙ্গে রিচা বলেছেন, এই ধরনের প্রস্তাব ফেরানোর ফল কী হতে পারে, তা জেনেও অনেক সময় না বোঝার ভান করে এড়িয়ে যাওয়ার চেষ্টা করতাম আমি। কিন্তু তাতে করে লাভ কিছুই হয়নি। ফলস্বরূপ, কাজ করার পরও আমার পারিশ্রমিকের চেক বাউন্স করেছে। আমাকে হৃত্বিক রোশনের মায়ের ভূমিকায় অভিনয় করতে বলা হয়েছে। এমনকী, কাজ দেওয়ার প্রতিশ্রুতি দিয়েও শেষ মুহূর্তে দেখেছি অন‌্য কেউ সেই কাজ পেয়ে গিয়েছে।

রিচা আরও জানান, মিটু আন্দোলন নিয়ে যখন মুম্বাইয়ের সিনেজগৎ তোলপাড়, সেই সময়েও ইন্ডাস্ট্রির বেশ কয়েকজন ব‌্যক্তি বহাল তবিয়তে সুবিধা নিয়ে গিয়েছেন। আর স্পষ্টবাদী আর দুর্মুখ হওয়ার কারণে তিনি একের পর এক কাজ হারিয়েছেন।

রিচার কথা, একটা দীর্ঘ সময় যাবৎ তিনি এই সব ঘটনায় চুপ করেও থেকেছেন। চেক বাউন্স হওয়ার পরও পরিচালক কিংবা প্রযোজকের সঙ্গে যোগাযোগ করেননি। কিন্তু এখন তিনি জানেন কীভাবে এই ধরনের প্রস্তাবকে পাশ কাটানো যায়। একইসঙ্গে রিচা এও জানান যে, এই পাশ কাটানোর জন‌্যও ইন্ডাস্ট্রির ক্ষমতাবানদের কোপে পড়তে হয়েছে তাঁকে। কিন্তু, তিনি কারও কাছে নতিস্বীকার করে কাজ পেতে নারাজ।

‘মাসান’-এর জন‌্য তিনি কান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে গিয়েছেন। তারপরও কাজ পাওয়ার জন‌্য যদি তাঁকে এই সব প্রস্তাবে রাজি হতে হয়, তবে সেসব কাজ না করাই শ্রেয়!

এন এইচ, ১৬ অক্টোবর

বলিউড

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে