Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ১৮ নভেম্বর, ২০১৯ , ৪ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 2.8/5 (11 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১০-১৫-২০১৯

 কলকাতায় ম্যাচ শুরুর আগে বাংলাদেশ-ভারতের সমর্থকদের তুমুল লড়াই!

 কলকাতায় ম্যাচ শুরুর আগে বাংলাদেশ-ভারতের সমর্থকদের তুমুল লড়াই!

কলকাতা, ১৫ অক্টোবর - বাংলাদেশ ও ভারতের মধ্যকার বিশ্বকাপ ও এশিয়ান কাপের বাছাইয়ের লড়াই শুরুর ঘন্টা তিনেক আগেই হয়ে গেলো আরেক মহড়া। সে মহড়া দুই দেশের সমর্থকদের। কলকাতার সল্টলেকে যুব ভারতীয় ক্রীড়াঙ্গনের প্রধান ফটকের সামনে দুই দেশের সমর্থকদের গলাবাজির একটা লড়াই বেশ উত্তেজনা ছড়ালো।

বাংলাদেশের কয়েকজন সমর্থক লাল-সবুজ পতাকা হাতে স্লোগান শুরু করলেই সেখানে হাজির কয়েকজন ভারতীয় সমর্থক। ‘বাংলাদেশ-বাংলাদেশ’ আর ‘ইন্ডিয়া, ইন্ডিয়া’ স্লোগান শুরু। আইন শৃঙ্ঘলা রক্ষায় দায়িত্বরত কর্মীরা দ্রুত এসে বললেন, ‘দাদা, আপনারা ভিআইপি গেট থেকে একটু দূরে দাঁড়িয়ে স্লোগান দিন।’

বাংলাদেশের লাল-সবুজ পতাকা দুলছে, দুলছে ভারতের তেরঙ্গা পতাকা। স্লোগান ভাসছে- বাংলাদেশ ২ : ভারত ১। ভারতীয় সমর্থকদের পাল্টা জবাব-ভারত ৫: বাংলাদেশ ১।

তবে ওই সময়ের মুখবাজির লড়াইয়ে বাংলাদেশের সমর্থকরাই জিতেছে। কারণ তখন ভারতের চেয়ে বাংলাদেশের সমর্থক একেবারে কম ছিল না। যদিও ধারণা করা হচ্ছে, ম্যাচের সময় বিশাল যুব ভারতীর গ্যালারিতে ভারতীয়দের ভীড়ে বাংলাদেশের সমর্থকদের খুঁজে পাওয়াই কষ্টকর হবে।

সেটা বোঝা গেছে ম্যাচ শুরুর কয়েক ঘন্টা আগেই। ধর্মতলা থেকে সল্টলেক আসার পথেই টের পাওয়া গেছে এই ম্যাচ ঘিরে মানুষের আগ্রহের তাপটা। যুব ভারতীর কাছাকাছি যেতেই চোখে পড়লো ভারতীয় সমর্থকদের ছোট ছোট দল। সবার লক্ষ্য সল্টলেক স্টেডিয়াম। ভারতের পতাকা, আর্মব্যান্ড, ক্যাপ, সুনীল ছেত্রিদের জার্সি বিক্রির ধুমই বলে দিচ্ছিল, কতটা ঢেউ উঠবে স্টেডিয়ামের গ্যালারিতে।

বাংলাদেশ থেকে কত মানুষ এসেছে? তার কোনো সঠিক হিসেব নেই। এক বাংলাদেশি সমর্থক অবশ্য বললেন-হাজার দুয়েক দর্শক বাংলাদেশ থেকে কলকাতায় এসেছে। বাংলাদেশ জাতীয় ফুটবল দলের জার্সি গায়ে মানুষ দেখা যায় কলকাতা শহরে।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ১৫ অক্টোবর

ফুটবল

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে