Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বৃহস্পতিবার, ২১ নভেম্বর, ২০১৯ , ৬ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 1.0/5 (1 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১০-১৪-২০১৯

নিয়োগ পেলেন স্ত্রী, চাকরি করেন স্বামী

নিয়োগ পেলেন স্ত্রী, চাকরি করেন স্বামী

পটুয়াখালী, ১৪ অক্টোবর- পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসে (পিআইও) স্ত্রী নিয়োগ পেলেও স্বামী অফিস করেন বলে অভিযোগ উঠেছে।

স্ত্রী ঝুমুর রানীর প্রক্সি ছাড়াও অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ রয়েছে স্বামী শুভ সিকদার বিরুদ্ধে।

রাঙ্গাবালী উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা তপন কুমার ঘোষ বলেন, শুভ আমাদের অফিসের কর্মকর্তা কর্মচারি না হলেও সে আমাদেরকে হেল্প করে। তার স্ত্রী যদি অফিসে না এসে থাকে, তাহলে আপনারা তার বিরুদ্ধে নিউজ করে দিন। আমার কোন আপত্তি নেই।

রাঙ্গাবালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাশফাকুর রহমান জানান, স্ত্রীর চাকরিতে স্বামীর প্রক্সি দেয়ার কোন নিয়ম নেই। এটি সম্পূর্ণ নিয়মবহির্ভূত কাজ। আমরা তদন্ত করে এর বিরুদ্ধে ব্যবস্থা নেবো।

এদিকে এ ঘটনায় ক্ষুব্ধ কয়েকজন জেলা প্রশাসকের কাছে লিখিত অভিযোগ করেছেন। অভিযোগে বলা হয়, ২০১৬ সালের ১৬ই আগস্ট সেতু-কালভার্ট নির্মাণ প্রকল্পের অধীনে ঝুমুর রানীকে রাঙ্গাবালী উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয়ে কার্য সহকারি পদে নিয়োগ দেয়া হয়। কিন্তু যোগদানের তিন বছরে একদিনও অফিস করেনি ঝুমুর।

তার বদলে প্রকাশ্যে স্বামী শুভ সিকদার দায়িত্ব পালন করে আসছেন। কিন্তু তিনি উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা তপন কুমারের স্নেহভাজন হওয়ার অফিসের অন্যান্যরা কোন প্রতিবাদ করেন না।

অভিযোগ রয়েছে, স্ত্রীর বদলে অফিস করা ছাড়াও পিআইও অফিসের সকল ঘুষ লেনদেনে জড়িত শুভ। পিআইও’র কাজ ছাড়াও উপজেলা নির্বাহী অফিসারের ফাইলপত্র থাকে তার কব্জায়। এসব কারণে উপজেলাবাসীর কাছে শুভ এখন দ্বিতীয় পিআইও অথবা কমিশন পারসন হিসেবে পরিচিতি লাভ করেছেন।

ঘুষ লেনদেনসহ নানা অপকৌশলে শুভর দক্ষতা থাকায় বিগত দিনের কর্মকর্তারাও ব্যবস্থা নেননি তার বিরুদ্ধে। টিআর, কাবিখা, টাবিকাসহ নানা প্রকল্পের বরাদ্ধ পেতে প্রথমে শুভ’র প্রত্যয়ন নিতে হয় বলে অভিযোগ রয়েছে।

ওই অভিযোগে বলা হয়, সকল উন্নয়ন প্রকল্প থেকে পিআইও অফিসের ঘুষ লেনদেন হয় শুভর মাধ্যমে। ইউনিয়ন ঘুরে ঘুরে ঘুষের এই অর্থ সংগ্রহ করে থাকেন শুভ।

আর/০৮:১৪/১৪ অক্টোবর

পটুয়াখালী

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে