Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ১৩ ডিসেম্বর, ২০১৯ , ২৯ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 2.9/5 (11 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১০-১৩-২০১৯

গান্ধী শান্তি পুরস্কার পেলেন রামেন্দু মজুমদার

গান্ধী শান্তি পুরস্কার পেলেন রামেন্দু মজুমদার

কলকাতা, ১৪ অক্টোবর- ভারতের গান্ধী শান্তি প্রতিষ্ঠান প্রবর্তিত ‌‘গান্ধী স্মারক শান্তি পুরস্কার’ পেয়েছেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব রামেন্দু মজুমদার। গত ১০ অক্টোবর নৈহাটিতে সংস্থার পশ্চিমবঙ্গ শাখা ও টাইমস অব ইন্ডিয়া আয়োজিত এক অনুষ্ঠানে রাজ্যের দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রী জাভেদ আহমেদ খান তার হাতে এই সম্মাননা তুলে দেন। পাশাপাশি ভারতের প্রবীণ মুকাভিনেতা বৈদ্যনাথ চক্রবর্তীকেও একই পুরস্কার প্রদান করা হয়।

শহরের ঐকতানের সমরেশ বসু সেমিনার কক্ষে মহাত্মা গান্ধীর সার্ধশত জন্মবার্ষিকী উপলক্ষে আয়োজিত এই অনুষ্ঠানে এ পুরস্কার দুটি তুলে দেওয়া হয়। এতে স্বাগত বক্তব্য রাখেন সংস্থার পশ্চিমবঙ্গ শাখার সভাপতি ড. অনিরুদ্ধ মজুমদার। এরপর  বক্তব্য রাখেন রামেন্দু মজুমদার। এ সময় তিনি গান্ধী শান্তি পুরস্কারে তাকে মনোনীত করার জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন। তার আনুষ্ঠানিক বক্তৃতার বিষয় ছিল ‘মহাত্মা ও বঙ্গবন্ধু : অহিংসার দুই মূর্ত প্রতীক’।

উল্লেখ্য, ১৯৪১ সালের ৯ আগস্ট লক্ষ্মীপুরে জন্মগ্রহণ করেন অভিনেতা, মঞ্চ নির্দেশক, নির্মাতা রামেন্দু মজুমদার। ১৯৭২-এ দেশে ফিরে বিটপী অ্যাডভারটাইজিংয়ে পরিচালক হিসেবে যোগ দেন। ১৯৫৮ সাল থেকে নিয়মিত মঞ্চে অভিনয় ও নির্দেশনার কাজ শুরু করেন রামেন্দু মজুমদার। অভিনয়ের পাশাপাশি দীর্ঘদিন তিনি সংবাদ উপস্থাপনাও করেছেন। রামেন্দু মজুমদার ২০০৯ সালে একুশে পদক লাভ করেন।

আর/০৮:১৪/১৪ অক্টোবর

নাটক

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে