Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ১১ নভেম্বর, ২০১৯ , ২৭ কার্তিক ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১০-১৩-২০১৯

মন্ত্রিপরিষদ সচিব হলেন আনোয়ারুল, বিশ্বব্যাংকে শফিউল

মন্ত্রিপরিষদ সচিব হলেন আনোয়ারুল, বিশ্বব্যাংকে শফিউল

ঢাকা, ১৩ অক্টোবর - সেতু বিভাগের সিনিয়র সচিব খন্দকার আনোয়ারুল ইসলামকে মন্ত্রিপরিষদ সচিব নিয়োগ দিয়েছে সরকার। আর মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলমকে ৩ বছরের জন্য বিশ্বব্যাংকের বিকল্প নির্বাহী পরিচালক নিয়োগ দেওয়া হয়েছে। রোববার (১৩ অক্টোবর) তাদের নিয়োগ দিয়ে আলাদা আদেশ জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

রাষ্ট্রপতির আদেশক্রমে জনপ্রশাসন মন্ত্রণালয়ের উর্ধ্বতন নিয়োগ-১ অধিশাখার উপসচিব মো. তমিজুল ইসলাম খান স্বাক্ষরিত প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়, জনস্বার্থে জারিকৃত এ আদেশ অবিলম্বে কার্যকর হবে।

১৯৮৩ বিসিএস ব্যাচের কর্মকর্তা খন্দকার আনোয়ারুল ইসলাম পড়াশোনা করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ে সমাজকল্যাণ বিভাগে।

ডেভেলপমেন্ট প্ল্যানিংয়ে তার একটি পোস্ট গ্র্যাজুয়েট ডিপ্লোমাও রয়েছে। তিনি ২০১১ সালের ১৩ নভেম্বর সেতু বিভাগের ভারপ্রাপ্ত সচিব হিসেবে যোগ দেন। ২০১৩ সালে তিনি সচিব এবং ২০১৭ সালে জ্যেষ্ঠ সচিব হিসেবে পদোন্নতি পান।

খন্দকার আনোয়ারুল ইসলাম ১৩ নভেম্বর ২০১১ তারিখে সেতু বিভাগের ভারপ্রাপ্ত সচিব হিসেবে যোগদান করেন। তিনি ৩১ জানুয়ারি ২০১৩ তারিখে সচিব পদে ও ১৩ জুলাই ২০১৭ তারিখে সিনিয়র সচিব পদে পদোন্নতি লাভ করেন। তিনি পদাধিকার বলে বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের নির্বাহী পরিচালক। এই পদে যোগদানের পূর্বে তিনি মন্ত্রিপরিষদ বিভাগে অতিরিক্ত সচিব হিসেবে দায়িত্ব পালন করেছেন।

খন্দকার আনোয়ারুল ইসলাম ১৯৮৩ সালে বাংলাদেশ সিভিল সার্ভিসে যোগদান করেন। তিনি কেন্দ্রীয় ও মাঠ প্রশাসনের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন। তাঁর স্ত্রী কামরুন নাহার মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব হিসেবে কর্মরত আছেন। পারিবারিক জীবনে তিনি দুই পুত্র সন্তানের জনক।

উল্লেখ্য, বাংলা ইনসাইডার একাধিক সংবাদে মন্ত্রিপরিষদ সচিব হিসাবে সম্ভব্য তালিকার প্রথমে খন্দকার আনোয়ারুল ইসলামের নাম প্রকাশ করেছিল।

সুত্র : বাংলা ইনসাইডার
এন এ/ ১৩ অক্টোবর

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে