Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বুধবার, ১৩ নভেম্বর, ২০১৯ , ২৯ কার্তিক ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১০-১২-২০১৯

২২ বছর পর যশোরে মহিলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন শুরু

২২ বছর পর যশোরে মহিলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন শুরু

যশোর, ১২ অক্টোবর - প্রায় দুই যুগ পর যশোরে মহিলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন হচ্ছে।

শনিবার সকাল ১১টায় স্থানীয় জেলা পরিষদ মিলনায়তনে সম্মেলনের উদ্বোধন করেন মহিলা আওয়ামী লীগের সভাপতি সাবেক সংসদ সদস্য সাফিয়া খাতুন।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত রয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য পীযুষ কান্তি ভট্টাচার্য।

এর আগে ১৯৯৭ সালের ২৭ অক্টোবর সম্মেলনে যশোর মহিলা লীগের ৭১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়।

মহিলা আওয়ামী লীগের এই জেলা নেতৃত্ব গ্রহণে ৮ জন সভাপতি-সম্পাদক পদের প্রতিদ্বন্দ্বিতা করছেন বলে খবর পাওয়া গেছে।

যশোর জেলা মহিলা আওয়ামী লীগের বর্তমান সভাপতি নূরজাহান ইসলাম নীরা বলেন, দুই যুগ ধরে সামনে থেকে মহিলা আওয়ামী লীগের নেতৃত্ব দিচ্ছি।

“তৃণমূলের নেতকর্মীদের প্রত্যাশা প্রত্যক্ষ নির্বাচনের মাধ্যমে স্বচ্ছতার ভিত্তিতে নেতৃত্ব নির্বাচন করা হোক। তৃণমূলের নেতাদের প্রত্যাশাকে ভরসা করেই আবার সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করব।”

তবে ‘২৪ বছর আগে’ বর্তমান কমিটি গঠিত হওয়ার কথা উল্লেখ করে অপর এক সভাপতি প্রার্থী ও বর্তমান কমিটির প্রচার সম্পাদক লাইজু জামান অভিযোগ করে বলেন, “দুই যুগে নামমাত্র কয়েকটি সভা করেছে বর্তমান কমিটি।

“জেলা কমিটি অধিকাংশ নেতাই সক্রিয় নেই। আজ্ঞাবহদের দিয়ে দল পরিচালনা করা হচ্ছে।

এই অবস্থায় ‘কাউন্সিলরদের ভোটে নির্বাচনের মাধ্যমে নেতৃত্ব নির্বাচন সম্ভব নয়’ উল্লেখ করে তিনি কেন্দ্রীয় নেতৃবৃন্দের কাছে বাস্তব পরিস্থিত তুলে ধরে নেতৃত্ব মনোনয়নের দাবি করছেন।

অপর দুই সভাপতি প্রার্থী শহর মহিলা আওয়ামী লীগের সভাপতি মাহফুজা খাতুন গিনি এবং জেলা যুব মহিলা লীগের সহসভাপতি নাছিমা আক্তার জলি কাউন্সিলরদের ভোটে নেতৃত্ব নির্বাচন চান।

এদিকে, যশোর জেলা মহিলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাজেদা পারভীন এবং সাধারণ সম্পাদক পদপ্রার্থী শহর মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেহেনা পারভীনের অভিযোগ, ‘মহিলা আওয়ামী লীগের একজন কেন্দ্রীয় নেত ‘ প্রকাশ্যেই এক প্রার্থীর বিরুদ্ধে বিষোদ্গার করছেন এবং আরেক প্রার্থীর গুণগান করছেন।

“বোঝাই যাচ্ছে, তিনি কোনো কায়দায় প্রভাবিত হয়েছেন।”

সংগঠনের ১৩৪ জন কাউন্সিলর হিসেবে এই সম্মেলনে অংশ নিচ্ছেন।

সূত্র : বিডিনিউজ
এন এইচ, ১২ অক্টোবর

যশোর

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে