Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর, ২০১৯ , ২৭ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 2.9/5 (42 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১২-১১-২০১১

টরন্টোয় `রেস্টিং ডে সেলিব্রেশন' এর বর্ণাঢ্য ক্রিসমাস অনুষ্ঠান

টরন্টোয় `রেস্টিং ডে সেলিব্রেশন' এর বর্ণাঢ্য ক্রিসমাস অনুষ্ঠান
ডেভিড স্মিথ যখন কথা বলতে শুরু করলেন,পুরো মিলনায়তনই যেন হঠাৎ থমকে গেলো পিন পতন নিস্তব্দতায়। ডেভিড অবশ্য কথা বলছিলেন তার সামনে বসে থাকা শিশুদের উদ্দেশ্যে। কিন্ত তার গল্প বলার ধরনটা মুহুর্তেই আকৃষ্ট করে ফেলে বয়সী দর্শকর্দেও। তিনি বলছিলেন যিশু খ্রীষ্টের জন্মের গল্প। গল্প বলতে বলতেই তিনি তার পাশে আহ্বান করেন শিশুদের। আর সেই শিশুদের কাইকে মেরি, কাউকে যুসেফ কাউকে মেষপালক বানিয়ে কাউকে বসিয়ে  দিয়ে, কাউকে দাড় করিয়ে এঁকে ফেলেন বেথেলহামের অপূর্ব এক দৃশ্য।
গত শনিবার সন্ধ্যায় টরন্টোর সিকর্ড কমিউনিটি সেন্টারে `রেস্টিং ডে সেলিব্রেশন' আয়োজিত ক্রিসমাসের অনুষ্ঠানে  এভাবেই তুলে ধরা হয় যিশু খ্রীষ্টের জন্মের ইতিবৃত্ত, শ্রদ্ধা জানানো হয় প্রার্থনায় ভক্তিতে।
রবার্ট বৈদ্য'র সূচনা প্রার্থনা দিয়ে অনুষ্ঠানের শুরু হয়। এতে শুভেচ্ছা  রাখেন আবৃত্তিকার,সাংস্কৃৃতিক সংগঠক আহমেদ হোসেন,সাংবাদিক শ্ওগাত আলী সাগর,ম্যাক্সিম পি মৃধা প্রমূখ।পবিত্র বাইবেল থেকে পাঠ করেন, শেখর ই গোমেজ, মেহরাব রহমান। শিশুদের নিয়ে ডেভিড স্মিথ  এর যিশু খ্রিষ্টের জন্মের গল্প বলার পর পরই হলে ঢুকেন শান্তা। তাকে ঘিরে ধরে সমবেত শিশুরা। শিশুদের উপহারের বন্যায় ভাসিয়ে দিয়ে দর্শকদের বিপুল আনন্দ দেন শান্তাবেশি হ্যানরি পি বাড়ৈ।
দ্বিতীয় পর্বে ছিলো সাংস্কৃতিক অনুষ্ঠান। সমবেত প্রার্থনা সঙ্গীতছাড়্ওা একক সংগীত এবং কবিতা আবৃত্তি দিয়ে সাজানো সাংস্কৃতিক পর্বটি দর্শকদের মুগ্ধ করে। বিশিষ্ট আবৃত্তিকার শেখর ই গোমেজের উপস্থাপনায় আবৃত্তিতে অংশ নেন, আহমেদ হোসেন, মেহরাব রহমান, আঞ্জুমান রোজী, ড. সাইদ আজম। সংগীত পরিবেশন করেন, সুমী বর্মন, আইরিন আলম, সেরীন ফেরদৌস ,ফ্রান্সিস পিলে, সুমিত্রা কর্মকার, হিমাংসু সরকার, অঞ্জনা বেরেল, জ্যানেট, হেনা, তৃপ্তি, মিসেস গেইন প্রমূখ। আবৃত্তি এবং গান দুটো নিয়েই দর্শকদের সামনে হাজির হন শেখর ই গোমেজ । রবার্ট বৈদ্য?র সমাপনী ভক্তব্য দিয়ে অনুষ্ঠানের শেষ হয়।
বড়দিনের উৎসবকে সামনে রেখে এই অনুষ্ঠানের আয়োজন করা হল্ওে বিভিন্ন ধর্মাবলম্বীদের উপস্থিতি এবং অংশগ্রহনের `রেস্টিং ডে সেলিব্রেশনের' ক্রিসমাস অনুষ্ঠানটি হয়ে উঠে সার্বজনীন এক সামাজিক আনন্দ অনুষ্ঠান। বিজ্ঞপ্তি।

কানাডা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে