Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ১৮ নভেম্বর, ২০১৯ , ৪ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১০-১০-২০১৯

বগুড়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়ে বর্ণাঢ্য র‌্যালী

খালিদ হাসান


বগুড়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়ে বর্ণাঢ্য র‌্যালী

বগুড়া, ১১ অক্টোবর- ‘ভ্যাকসিন হিরো’ উপাধিতে ভুষিত হওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়ে বর্ণাঢ্য র‌্যালী ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১০ অক্টোবর) বিকাল তিনটায় কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে স্বাস্থ্য সহকারীদের সংগঠন বাংলাদেশ হেল্‌থ এসিস্ট্যান্ট এসোসিয়েশন বগুড়া জেলা কমিটির ব্যানারে উক্ত কর্মসূচী পালন করে সংগঠনটি।সিভিল সার্জন কার্যালয় থেকে শুরু হওয়া আনন্দ র‍্যালীটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় সিভিল সার্জন কার্যালয়ে এক সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়। পরে সংগঠনের জেলা সভাপতি আজম উদ্দিনের সভাপতিত্বে উক্ত সমাবেশে বক্তব্য রাখেন, স্বাস্থ্য পরিদর্শক নাজির হোসেন, সংগঠনের সা: সম্পাদক হাসানুজ্জামান নিগেল, স্বাস্থ্য সহকারী আবু জিহাদ, মাসুদ রব্বানী, শাহ আলম, মাফুজা আক্তার, আপেল মাহমুদ, আরিফ হোসেন, মইনুল ইসলাম ফটিক প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর দূরদর্শী পদক্ষেপ এবং স্বাস্থ্য সহকারীদের টিকাদান কর্মসূচীতে একনিষ্ঠতা বাংলাদেশকে স্বাস্থ্যখাতে এক অনন্য উচ্চতায় নিয়ে গেছে। এছাড়া গুটিবসন্ত, ম্যালেরিয়া দুরীকরণ, ডিপথেরিয়া, পার্টোসিস, ও ধনুষ্টংকার নিয়ন্ত্রন, শিশুদের যক্ষা নিয়ন্ত্রণ, হাম নিয়ন্ত্রণ, হেপাটাইটিস বি নিয়ন্ত্রণ সহ পোলিও মুক্ত বাংলাদেশ গঠনের প্রধান কারিগর স্বাস্থ্য সহকারীরাই। আমরা স্বাস্থ্য সহকারীরা গর্ভবতী মা ও শিশু নিবন্ধন এবং ১৫ থেকে ৪৯ বছর বয়সী সকল মহিলা নিবন্ধন ও তাদের টিকার আওতায় নিয়ে আসা আমাদের কাজ। আমাদের অনবদ্য কাজের ফলে মাতৃমৃত্যু ও শিশু মৃত্যুর হার কমেছে।

স্বাস্থ্য সহকারীরা বলেন, আমরা উঠান বৈঠকের মাধ্যমে সংক্রামক ও অসংক্রামক রোগে আক্রান্ত রোগীকে হাসপাতালে প্রেরণ করি। তাদের কর্মতৎপরতার ফলে টিকাদান কর্মসূচিতে বাংলাদেশ আজ দৰিণ এশিয়ায় প্রথম স্থান অধিকার করেছে। মাননীয় প্রধানমন্ত্রী গ্যাভী কর্তৃক ভ্যাকসিন হিরো উপাধিতে ভুষিত হওয়া স্বাস্থ্য সহকারীদের নিরালশ কর্মের ফসল বলে তারা গর্বিত ও আনন্দিত। বাংলাদেশের স্বাস্থ্য খাতকে আরো বেশি উজ্জ্বল করতে স্বাস্থ্য সহকারীরা সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাবে বলে নেতৃবৃন্দ ঘোষনা দেন। উল্লেখ্য, গত ২৩ সেপ্টেম্বর ২০১৯ইং জাতিসংঘের সদর দপ্তরে আয়োজিত এক অনুষ্ঠানে গেৱাবাল অ্যালায়েন্স অফ ভ্যাকসিনস এন্ড ইমিনাইজেশন (গ্যাভী) কর্তৃক বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভ্যাক্সিন হিরো উপাধিতে ভূষিত করা হয়। এছাড়াও ইতিপুর্বে স্বাস্থ্য বিভাগের কাজের দৰতায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এমডিজি পুরস্কার, সাউথ সাউথ পুরস্কার অর্জন করেন।

সূত্র : বিডি২৪লাইভ
এন কে / ১১ অক্টোবর

বগুড়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে