Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বৃহস্পতিবার, ২৪ অক্টোবর, ২০১৯ , ৮ কার্তিক ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১০-১০-২০১৯

মুক্তি পাচ্ছেন ৩ কাশ্মীরি নেতা

মুক্তি পাচ্ছেন ৩ কাশ্মীরি নেতা

কাশ্মীর, ১০ অক্টোবর - গত ৫ আগস্ট ভারতের জম্মু ও কাশ্মীর থেকে ৩৭০ ধারা বিলোপ করা হয়। এরপর জম্মু-কাশ্মীরের প্রায় সব রাজনৈতিক নেতাকে গৃহবন্দি করা হয় ।

প্রায় আড়াই মাস পর কাশ্মীরের ৩ নেতা শর্তসাপেক্ষে মুক্তি পেতে যাচ্ছেন। আজ বৃহস্পতিবার  তারা মুক্তি পাবেন বলে জম্মু ও কাশ্মীর প্রশাসন জানিয়েছে।

জানা গেছে, যেসব নেতাকে আজ মুক্তি দেওয়া হচ্ছে তারা হলেন-ইয়ার মির, নূর মোহাম্মদ, সোয়াইব লোন। মুক্তি পেয়ে তাঁরা শান্তি ও শৃঙ্খলা ভঙ্গ হয় এমন কোনও কাজ করবেন না বলে একটি মুচলেকা দিতে হবে।

ইয়ার মির হলেন পিডিপি বিধায়ক। রফিবাদ বিধানসভা থেকে তিনি নির্বাচিত হয়েছেন। ন্যাশনাল কন্ফারেন্সের কর্মী হলেন নূর মোহাম্মদ। তাঁর দায়িত্বে রয়েছে শ্রীনগরে বাটমালু এলাকা। কংগ্রেসের টিকিটে উত্তর কাশ্মীর থেকে ভোট লড়াই করেছিলেন সোয়াইব লোন। পরে তিনি দল ছেড়ে দেন। সাজ্জাদ লোন ঘনিষ্ঠ বলে পরিচিত রয়েছে লোনের। এর আগে গত ২১ সেপ্টেম্বর পিপিলস কন্ফারেন্সের নেতা ইমরান আনসারি ও সৈয়দ আখুনকে স্বাস্থ্যের কারণে মুক্তি দেওয়া হয়।

উল্লেখ্য নেতা ও সাধারণ মানুষ মিলিয়ে এখনও পর্যন্ত ১০০০ জনেকে আটক করেছে প্রশাসন। এদের মধ্যে রয়েছেন রাজনৈতিক নেতা, বিচ্ছিন্নতাবাদী নেতা, সমাজকর্মী, আইনজীবী। রয়েছেন ফারুক আবদুল্লাহ, ওমর আবদুল্লাহ, মেহবুবা মুফতি প্রমুখ।

এদিকে, বৃহস্পতিবার থেকেই রাজ্যে পর্যটকদের উপত্যকায় যাওয়ার অনুমতি দেওয়া হচ্ছে। স্কুল-কলেজও খুলছে।

সূত্র : কালের কণ্ঠ
এন এইচ, ১০ অক্টোবর

দক্ষিণ এশিয়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে