Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বুধবার, ২২ জানুয়ারি, ২০২০ , ৯ মাঘ ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১০-১০-২০১৯

ঠাকুরগাঁওয়ে আ. লীগের দুই গ্রুপের সংঘর্ষ, ১৪৪ ধারা জারি

ঠাকুরগাঁওয়ে আ. লীগের দুই গ্রুপের সংঘর্ষ, ১৪৪ ধারা জারি

ঠাকুরগাঁ, ১০ অক্টোবর- ঠাকুরগাঁওয়ের হরিপুরে আওয়ামী লীগের বর্ধিত সভায় দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ, গাড়ি ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। এ ঘটনায় দলীয় কার্যালয়ে বুধবার (৯ অক্টোবর) সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত উপজেলা প্রশাসন ১৪৪ ধারা জারি করে। বিশৃঙ্খলা এড়াতে উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ের সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

জানা যায়, সংঘর্ষে উপজেলা আওয়ামী লীগের সদস্য ও সাবেক ইউপি সদস্য এনামুল হক, জহিরুল ইসলাম, আবু কালাম আজাদ রয়েল ও মহিরুল ইসলামসহ ৮ জন আহত হয়েছেন।

উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক এস এম আলমগীর বলেন, মেয়াদোত্তীর্ণ উপজেলা কমিটির বর্তমান ভারপ্রাপ্ত সভাপতি নগেন কুমার পাল ও সাধারণ সম্পাদক জিয়াউল হাসান মুকুলের নেতৃত্বে দলীয় গঠনতন্ত্র অমান্য ও অবৈধভাবে ক্ষমতার অপব্যবহার করে এবং অগণতান্ত্রিকভাবে উপজেলা কমিটির কয়েকজন নেতা-কর্মীকে দলীয় পদ থেকে অব্যাহতি দিয়ে বহিষ্কার করে।

পরবর্তীতে দলীয় গঠনতন্ত্র অনুসরণ না করেই সে পদের বিপরীতে লোক নিয়ে অনুমোদন দিয়ে উপজেলা দলীয় কমিটির সদস্য করে। নতুন সদস্যদের নিয়ে বুধবার বিকালে বর্ধিত সভার আহবান করেছিল। উপজেলা দলীয় অফিসে বর্ধিত সভায় গিয়ে দলীয় পদ থেকে অব্যাহতি ও বহিষ্কার হওয়া নেতাকর্মীরা তাদের নিকট জানতে চায়, কি কারণে এবং কোন গঠনতন্ত্র অনুযায়ী বহিষ্কার করা হয়েছে। এ সময় উভয় গ্রুপের মধ্যে বাকবিতন্ডা শুরু হলে এক পর্যায়ে সংঘর্ষের সৃষ্টি হয়।

হরিপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান জিয়াউল হাসান মুকুল জানান, বুধবার বিকালে আওয়ামী লীগের উপজেলা কমিটির বর্ধিত সভা চলছিল। এমন সময় নৌকার বিপক্ষে নির্বাচন করেছিল তাদের নেতৃত্বে হঠাৎ করে তাদের ওপর লাঠি ও দেশীয় অস্ত্র নিয়ে হামলা চালানো হয়। এতে কয়েকজন দলীয় নেতাকর্মী আহতসহ কয়েকটি মোটরসাইকেল ভাঙচুর করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল করিম বলেন, উপজেলা আওয়ামী দলীয় কার্যালয়ে আইন-শৃঙ্খলা বজায় রাখতে ১৪৪ ধারা জারি করে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত দলীয় কার্যালয় এলাকায় ১৪৪ ধারা বহাল থাকবে।

সূত্র : পূর্বপশ্চিম
এন কে / ১০ অক্টোবর

ঠাকুরগাঁও

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে