Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ১৮ অক্টোবর, ২০১৯ , ৩ কার্তিক ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১০-০৯-২০১৯

মাত্র ১০ দিনেই সৌদিতে ২৪ হাজার পর্যটক

মাত্র ১০ দিনেই সৌদিতে ২৪ হাজার পর্যটক

রিয়াদ, ০৯ অক্টোবর - প্রথমবারের মতো পর্যটন ভিসা চালুর মাত্র ১০ দিনের মধ্যেই সৌদি আরবে প্রবেশ করেছে ২৪ হাজার পর্যটক। গতকাল মঙ্গলবার দেশটির রাষ্ট্রীয় টেলিভিশন ও সৌদি গেজেটের খবরে এই তথ্য জানানো হয়।

তেলের ওপর অর্থনৈতিক নির্ভরশীলতা কমানোর লক্ষ্যে গত ২৭ সেপ্টেম্বর পর্যটন ভিসা চালু করে দেশটির সরকার। সৌদি পররাষ্ট্র মন্ত্রণালয়ের বরাত দিয়ে রাষ্ট্রীয় টেলিভিশনের খবরে দেশটিতে মোট ২৪ হাজার পর্যটকের প্রবেশের তথ্য জানানো হয়।

রক্ষণশীল এ ইসলামী রাষ্ট্রটিতে গত ২৭ সেপ্টেম্বরের আগে কেবল হজ ও ওমরাহ পালনকারী এবং বিদেশি শ্রমিক প্রবেশ করতে পারত। তবে সম্প্রতি ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠানগুলোতে দর্শক হিসেবেও দেশটিতে প্রবেশ করেছে অনেকেই।

বিদেশি পর্যটকদেরকে উৎসাহিত করতে রক্ষণশীল সৌদি সরকার থেকে আসে চমকপ্রদক ঘোষণা। রোববার দেশটির কর্তৃপক্ষ ঘোষণা করে, অবিবাহিত বিদেশি পুরুষ ও নারীরা একই রুমে থাকতে পারবে।

যুক্তরাষ্ট্র, অস্ট্রেলিয়া, মালয়েশিয়া, সিঙ্গাপুরসহ মোট ৪৯টি দেশের মানুষকে পর্যটন ভিসা দেবে সৌদি কর্তৃপক্ষ।

তেলের ওপর নির্ভরশীলতা কমানোর পাশাপাশি আরব বিশ্বের সবচেয়ে বড় অর্থনীতির দেশ হিসেবে সৌদি আরবকে গড়ে তুলতে দেশটির ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমানের ভিশন ২০৩০ সংস্কার কর্মসূচির অংশ হিসেবে পর্যটন ভিসা চালু করা হয়েছে।

সূত্র : আমাদের সময়
এন এইচ, ০৯ অক্টোবর

মধ্যপ্রাচ্য

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে