Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বুধবার, ১৬ অক্টোবর, ২০১৯ , ৩০ আশ্বিন ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১০-০৫-২০১৯

যে কারণে সংগীত থেকে বিদায় নিলেন সাজিয়া খুশক!

যে কারণে সংগীত থেকে বিদায় নিলেন সাজিয়া খুশক!

ইসলামাবাদ, ০৫ অক্টোবর - সাজিয়া খুশক। পাকিস্তানের সুফি গানের জনপ্রিয় কণ্ঠশিল্পী। সম্পূর্ণ ইসলামি ভাবধারায় জীবন-যাপনের জন্যই তিনি সংগীত জগৎ থেকে বিদায় নিয়েছেন।

গত শুক্রবার পাকিস্তানভিত্তিক গণমাধ্যমকে জানিয়েছেন, তিনি আর কোনো গানে কণ্ঠ দেবেন না। নিজেকে সম্পূর্ণ ইসলামি ভাব-ধারায় পরিচালিত করতেই তার এ ঘোষণা। এরই মাধ্যমে দীর্ঘ ২৫ বছরের ক্যারিয়ারের ইতি টানলেন ৪৯ বছর বয়সী কণ্ঠশিল্পী সাজিয়া খুশক।

সাজিয়া খুশক ১৯৭০ সালে পাকিস্তানের সিন্ধু প্রদেশের জামশোরো শহরে জন্মগ্রহণ করেন। ১৯৯২ সালে ‘মেরা আদিঠা পুকইরা’ গানের মাধ্যমে সংগীত জগতে আসেন।

পাকিস্তানের বিখ্যাত সুফি গানের শিল্পী হিসেবে সাজিয়া খুশক ব্যাপক পরিচিত। তার জনপ্রিয় গানের মধ্যে ‘লাল মেরি প্যত’, ‘দানে পে দানা’, বারান বারানসহ অসংখ্য জনপ্রিয় গান, যা তাকে বিশ্বব্যাপী পরিচিতি দিয়েছে।

দীর্ঘ ২৫ বছরের সংগীত জগতের ক্যারিয়ারে তিনি উর্দু, সিন্ধি, বেলুচি, পাঞ্জাবি, সারাইকি ও কাশ্মীরিসহ অনেক ভাষার গানে কণ্ঠ দিয়েছেন।

পুরো পাকিস্তানসহ বিশ্বের ৪৪টি দেশে সুফি ও লোকগানের আমন্ত্রণে অংশ নেয়া জনপ্রিয় কণ্ঠশিল্পী সাজিয়া খুশক বলেন- ‘বাকি জীবন শুধু ইসলামের খেদমতে অতিবাহিত করার সিদ্ধান্ত নিয়েছি আমি। ২৫ বছরের দীর্ঘ ক্যারিয়ারে যারা আমার পাশে ছিলেন এবং আমার সব ভক্ত ও অনুরক্তদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।

‘সংগীত জগৎ থেকে বিদায়ের মুহূর্তে আমি সবার কাছে আশা করছি, তারা আমার এই সিদ্ধান্তকে সমর্থন করবেন। সংগীত জগতে ফেরার কোনো ইচ্ছে নেই এবং ইসলামি জীবন-যাপনের এ সিদ্ধান্তে স্থির থাকবেন বলেও জানান এ কণ্ঠশিল্পী।

এন এইচ, ০৫ অক্টোবর

সংগীত

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে