Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ১৫ অক্টোবর, ২০১৯ , ৩০ আশ্বিন ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১০-০৪-২০১৯

আইয়ুব বাচ্চুকে উৎসর্গ করে নতুন অ্যালবাম ‘তবু এই ভালো’

আইয়ুব বাচ্চুকে উৎসর্গ করে নতুন অ্যালবাম ‘তবু এই ভালো’

ঢাকা, ০৫ অক্টোবর- গত বছরের এ মাসেই (১৮ অক্টোবর) না ফেরার দেশে পাড়ি জমিয়েছিলেন বাংলা ব্যান্ড সংগীতের লিজেন্ট আইয়ুব বাচ্চু। প্রিয়জনেরা ভুলতে পারেননি এ মানুষকে। গানের বিভিন্ন আয়োজনেই নানাভাবে তাকে স্মরণ করা হয় প্রতিনিয়তই। এবার আইয়ুব বাচ্চুকে উৎসর্গ করে গানের অ্যালবাম প্রকাশ করলেন কণ্ঠশিল্পী খালেদ হামিদ চৌধুরী (কেএইচসি)। তার একক গানের অ্যালবামটির নাম ‘তবু এই ভালো’।

শিল্পীর দ্বিতীয় গানের অ্যালবাম এটি। মোট ১৩টি গান দিয়ে সাজানো হয়েছে এ অ্যালবাম। এর মধ্যে ৭টি মৌলিক বাংলা এবং ৬টি জনপ্রিয় ইংরেজি গান রয়েছে। বাংলা ৭টি গানের মধ্যে ৬টি গানের কথা, সুর ও সংগীতায়োজন করেছেন সেতু চৌধুরী এবং জনপ্রিয় ইংরেজি ছয়টি গান ট্রিবিউট (কাভার) করেছেন আসাদ।

শুক্রবার সন্ধ্যায় রাজধানীর ক্যাফে থার্টি থ্রি রেস্টুরেন্টে ‘তবু এই ভালো’ অ্যালবামটির প্রকাশনা উৎসব অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে উপস্থিত থেকে অ্যালবামটির মোড়ক উন্মোচন করেন দৈনিক মানব জমিনের সম্পাদক মতিউর রহমান চৌধুরী, জনপ্রিয় অভিনেত্রী জান্নাতুল ফেরদৌস পিয়াসহ আরও অনেক গণ্যমান্য ব্যক্তিবর্গ। শিল্পী তার নিজের প্রতিষ্ঠান কেএইচসি'র ব্যনারেই প্রকাশ করেন অ্যালবামটি। শ্রোতারা অ্যালবামটি সংগ্রহ করতে পারবেন আগামী ৫ অক্টোবর থেকে।

খালেদ হামিদ চৌধুরী বলেন, ‘আমি গান ভালোবাসি। আগে আমার প্রতিটি কাজ অবমুক্ত করতেন প্রিয় আইয়ুব বাচ্চু ভাই। যার হাত ধরে আগের কাজগুলো অবমুক্ত হয়েছিল। যার অনুপ্রেরণা আমাকে উজ্জীবিত করে নতুন গান করতে। পরম শ্রদ্ধা ও ভালোবাসার বাচ্চু ভাইয়ের উপস্থিতি অনুভব করি সবসময়। তাই তাকেই উৎসর্গ করলাম আমার নতুন গানের অ্যালবামটি।’

অ্যালবামের গানগুলো হলো, ‘তবু এই ভালো’, ‘কামিং ব্যাক টু লাইফ’, ‘নই অচেনা’, ‘উইন্ড অব দ্য চেঞ্জ’, ‘মেঘ হতে চাই’, ‘সুলতান অব দ্য সুইং’, ‘একবার চলো’, ‘এভরি বার্থ ইউ টেক’, ‘বোলনা বিদায়’, ‘ওয়ান্ডার ওয়েল’, ‘তোমার আশায়’, ‘ওয়ান’ এবং ‘রাঙিয়ে দাও’।

এ অ্যালবামের ‘রাঙিয়ে দাও’ গানটির কথা লিখেছেন গুঞ্জন রহমান এবং সুর ও সংগীতায়োজন করেছেন সেতু চৌধুরী। ‘মেঘ হতে চাই’ গানটিতে যৌথভাবে কণ্ঠ দিয়েছেন খালেদ হামিদ চৌধুরী ও নাফিলা শাহীন।

শিল্পী জানালেন, অ্যালবামের ‘রাঙিয়ে দাও’ শিরোনামের গানটি বাংলাদেশ ক্রিকেট দলকে উদ্দেশ্য করে করা, আর এতে সম্মিলিতভাবে কণ্ঠ দিয়েছেন খালেদ হামিদ চৌধুরী, উপমা, ফারান, অনুভব ও জিহাদ।

‘তবু এই ভালো’ ও ‘মেঘ হতে চাই’ শিরোনামের দুটি গানের মিউজিক ভিডিও নির্মিত হয়েছে। মিউজিক ভিডিও দুটি নির্মাণ করেছেন ইয়ামিন ইলান। ভিডিও দুটি দর্শক শ্রোতারা KHC & Friends ইউটিউব চ্যানেলে দেখতে পাবেন।

আর/০৮:১৪/৪ অক্টোবর

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে