Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ১৮ নভেম্বর, ২০১৯ , ৩ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১০-০৪-২০১৯

কিছুদিনের ভেতরই মধ্যবর্তী নির্বাচন হওয়ার সম্ভাবনা: ড. রেজা কিবরিয়া

কিছুদিনের ভেতরই মধ্যবর্তী নির্বাচন হওয়ার সম্ভাবনা: ড. রেজা কিবরিয়া

ঢাকা, ০৪  অক্টোবর- দেশের অর্থনৈতিক অবস্থা খুবই খারাপ অবস্থায় রয়েছে বলে মন্তব্য করে গণফোরামের সাধারণ সম্পাদক ড. রেজা কিবরিয়া বলেছেন, এ সরকার পাঁচ বছর ক্ষমতায় থাকতে পারবে বলে মনে হচ্ছে না। কিছুদিনের ভেতরই মধ্যবর্তী নির্বাচন হওয়ার সম্ভাবনা রয়েছে।

শুক্রবার বিকালে নবীগঞ্জ উপজেলার আউশকান্দি বাজারস্থ স্বাদ এন্ড কোং নামক ব্যবসায়ী প্রতিষ্ঠানে এক প্রেস ব্রিফিংয়ে বর্তমান সময়ের রাজনৈতিক পরিস্থিতি নিয়ে তিনি এসব কথা বলেন।

ড. রেজা কিবরিয়া বলেন, সারা দেশে শুদ্ধি অভিযানের নামে চুনোপুঁটিদের ধরা হচ্ছে, কিন্তু রাঘব-বোয়ালরা ধরাছোয়ার বাইরে রয়ে যাচ্ছে। চতুর্থ ও পঞ্চম শ্রেণির দুর্নীতিবাজদের না ধরে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় শ্রেণির দুর্নীতিবাজ ও তাদের গডফাদারদের ধরতে হবে।

তিনি বলেন, যখন হাজার হাজার কোটি টাকার ঋণখেলাপী, বড় বড় প্রকল্পে হাজার হাজার কোটি টাকার কমিশন নিয়েছে, শেয়ারবাজারে কেলেংকারী করেছে তাদেরকে ধরলে তখন মনে হবে শুদ্ধি অভিযান। এখন যা হচ্ছে তা লোক দেখানো অভিযান।

গণফোরামের সাধারণ সম্পাদক বলেন, ক্যাসিনো ব্যবসা, ইয়াবা ব্যবসা, চাঁদাবাজী, টেন্ডারবাজী, এগুলো শুধু আওয়ামী লীগেই সম্ভব। অন্য দলে এসব অবৈধ কর্মকাণ্ড করা সম্ভব নয়।

এ সময় তিনি সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, ‘বর্তমানে শুদ্ধি অভিযানে দুইশ’, চারশ’, পাচঁশ’ কোটি টাকা উদ্ধার করা হয়েছে এটা দেশের বাজেটের তুলনায় সামান্য ব্যাপার। তারা বিগত ১১ বছরে হাজার হাজার কোটি টাকা দেশের বাহিরে পাচার করে নিয়ে গেছে, এই টাকা কে উদ্ধার করবে? এই টাকাগুলো উদ্ধার করা সম্ভব হলে দেশের উন্নয়নে ভালো কিছু কাজ করা যেত।

সাংবাদিকদের প্রশ্নের উত্তরে রেজা কিবরিয়া বলেন, বর্তমান সরকার ইচ্ছে করেই খালেদা জিয়াকে কারাগারে বন্দি করে রেখেছে। তারা বলেছে বিএনপি আন্দোলন করলে খালেদা জিয়াকে ছেড়ে দেবে এতে বোঝা যায় ইচ্ছে করেই এই বৃদ্ধা মানুষটাকে আটকে রেখেছে। চিকিৎসার স্বার্থে খালেদা জিয়াকে অচিরেই মুক্তি দেয়া প্রয়োজন।

তিনি আরও বলেন, বর্তমানে সময়ে যাই ঘটে সব কিছুতেই বিরোধীদলকে দায়ী করা হয়। সাম্প্রতিক সময়ে ডেঙ্গুজ্বরে আক্রান্ত যখন সারাদেশ তখন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেছিলেন এটা বিরোধীদলের কাজ। এখন বাজারে পেয়াঁজের বাজারে মূল্যবৃদ্ধিতেও তারা বিএনপিকে দায়ী করতে পারে এটা অস্বাভাবিক কিছু নয়।

অপর এক প্রশ্নের জবাবে রেজা কিবরিয়া বলেন, বর্তমান সময়ে এ সরকারের গতিবিধি দেখেই মনে হচ্ছে পুলিশ প্রশাসন ও আইনশৃংখলা বাহিনী নির্ভর সরকার।

সূত্র : যুগান্তর
এন কে / ০৪  অক্টোবর

হবিগঞ্জ

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে