Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বৃহস্পতিবার, ১৪ নভেম্বর, ২০১৯ , ৩০ কার্তিক ১৪২৬

গড় রেটিং: 3.2/5 (13 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১০-০৩-২০১৯

বিশ্বজয়ী নাজমুন নাহার এখন কানাডায়

বিশ্বজয়ী নাজমুন নাহার এখন কানাডায়

টরন্টো, ৩ অক্টোবর- বাংলাদেশের পতাকা হাতে ১৩৫টি দেশ ভ্রমণের ঐতিহাসিক রেকর্ড গড়ে টরন্টো এসে পৌঁছেছেন 'সর্বাধিক দেশ ভ্রমণকারী প্রথম বাংলাদেশি নাজমুন নাহার। আগামী ৫ অক্টোবর শনিবার সন্ধ্যায় নগরীর মিজান অডিটোরিয়ামে তাঁকে নিয়ে এক অনুষ্ঠানের আয়োজন করেছে 'দেশে বিদেশে'। অনুষ্ঠানে নাজমুন নাহারের জীবনের উপর নির্মিত একটি 'তথ্যচিত্র' প্রদর্শিত হবে। এছাড়া পৃথিবীর পথে পথে ঘটে যাওয়া সব মজার অভিজ্ঞতা, পাহাড়-পর্বত, সমুদ্র পাড়ি দেওয়ার রোমাঞ্চকর গল্প বলবেন 'দেশে বিদেশে' আয়োজিত এ অনুষ্ঠানে। 

ছোটবেলা থেকেই প্রকৃতির প্রেমে পড়েছিলেন নাজমুন নাহার। সে থেকেই ভ্রমণই তার নেশা। উৎসাহ দিয়েছিলেন তার বাবা। তার দাদা ছিলেন একজন ইসলামিক স্কলার ও ভ্রমণকারী। নাজমুন নাহার পড়াশোনা করেছেন সুইডেনের ইউনিভার্সিটিতে। তিনি তার মাকে নিয়েও ঘুরেছেন পৃথিবীর ১৪টি দেশ। বাবার অনুপ্রেরণায় ডানা মেলেছেন শৈশবেই। উড়ছেন এখনও। লাল সবুজের পতাকাকে সারা বিশ্বে পৌঁছে দেওয়ার সংগ্রামে চাপা পড়েছে তার সংসার স্বপ্নও। বিশ্বরূপ দেখতে গিয়ে মানুষের মাঝে পরিচয় করে দিয়েছেন বাংলাদেশের লাল-সবুজের পতাকাকে। দেশ-দেশান্তরে শিশুদের মাঝে পৌঁছে দিয়েছেন জীবন দর্শনের শান্তির বার্তা। 

সম্প্রতি নাসাউ কলোসিয়ামের ফোবানা সম্মেলনে নাজমুনকে সম্মানিত করা হয়েছিল ‘মিস আর্থ কুইন অ্যাওয়ার্ড’ ও ইয়ুথ কনফারেন্সে ‘গ্লোব অ্যাওয়ার্ড’ দিয়ে। এ ছাড়া এ বছর তিনি পেয়েছেন অতীশ দীপঙ্কর গোল্ড মেডেল অ্যাওয়ার্ড, জন্টা ইন্টারন্যাশনাল অ্যাওয়ার্ড, রেড ক্রিসেন্ট মোটিভেশনাল অ্যাওয়ার্ড। এছাড়া ২০১৯ এর ২৪ এপ্রিল 'তারুণ্যের আইকন' উপাধিতে অনন্যা সম্মাননা অর্জন করেছেন নাজমুন নাহার।  

কানাডা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে