Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ১১ নভেম্বর, ২০১৯ , ২৭ কার্তিক ১৪২৬

গড় রেটিং: 1.0/5 (1 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১০-০২-২০১৯

পেরুতে যাত্রীবাহী বাস খাদে, শিক্ষকসহ নিহত ২৩

পেরুতে যাত্রীবাহী বাস খাদে, শিক্ষকসহ নিহত ২৩

লিমা, ২ অক্টোবর- পেরুতে একটি যাত্রীবাসী বাস সড়ক থেকে ছিটকে খাদে পড়ে গেলে কমপক্ষে ২৩ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো ২০ জন। এই দুর্ঘটনায় হতাহতদের বেশিরভাগই শিক্ষক বলে জানা গেছে।

মঙ্গলবার পেরুর উত্তরাঞ্চলীয় কাসকো অঞ্চলে এই ভয়াবহ দুর্ঘটনা ঘটে। এসময় বাসটিতে ৫০ জন যাত্রী ছিলেন বলে জানা গেছে।

মারকাপাতা থানার পুলিশ কর্মকর্তা আলভারো মেন্দজা এএফপি’কে বলেন, বাসটি আমাজন রেইন ফরেস্ট সিটি পুয়ের্তো মালদোনাদো থেকে পার্বত্য কাসকো নগরী যাওয়ার পথে মঙ্গলবার ভোরের দিকে এ দুর্ঘটনা ঘটে। বাসটি রাজ্যের এনডেন থেকে ট্রুজিলো শহরে যাচ্ছিলো।

মেন্দজা আরো বলেন, ‘হতাহতদের থেঁতলানো-মোচড়ানো অবস্থায় উদ্ধার করা হয়। বৈরি আবহাওয়ার কারণে তাদেরকে উদ্ধার করা ছিল একটি কঠিন কাজ।’

তাৎক্ষণিকভাবে দুর্ঘটনার কারণ জানা যায়নি। তবে পুলিশ বলছে, চালকের অদক্ষতা এবং অতিরিক্ত গতির কারণে বাসটি সড়ক থেকে ছিটকে দেড়শ’ মিটার গিরিখাদে পড়ে যায়।

দুর্বল ব্যবস্থাপনা ও দ্রুত গতিতে গাড়ি চালানোর কারণে পেরুতে প্রায়ই সড়ক দুর্ঘটনা ঘটে। গত সোমবার খনি শহর লা ওরোইয়াতে সড়ক দুর্ঘটনায় ছয়জন নিহত এবং আরো ৪০ আহত হয়। এর মাত্র একদিন আগে কারাবিয়া প্রেদেশে অন্য এক দুর্ঘটনায় প্রাণ হারিয়েছিলো পাঁচজন।

আর/০৮:১৪/২ অক্টোবর

দক্ষিণ আমেরিকা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে