Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, রবিবার, ৮ ডিসেম্বর, ২০১৯ , ২৩ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (10 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৯-২৮-২০১৯

প্রধানমন্ত্রীর ভাষণের সময় আ’লীগ-বিএনপি সংঘর্ষ (ভিডিও সংযুক্ত)

প্রধানমন্ত্রীর ভাষণের সময় আ’লীগ-বিএনপি সংঘর্ষ (ভিডিও সংযুক্ত)

জাতিসংঘ, ২৮ সেপ্টেম্বর- প্রধানমন্ত্রীর ভাষণের সময় জাতিসংঘ ভবনের সামনে সংঘাতে জড়ান যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ ও বিএনপির নেতাকর্মীরা। এতে বেশ কয়েকজন আওয়ামী লীগের নেতাকর্মী আহত হয়েছেন বলে দাবি করা হয়েছে।

শনিবার (২৮ সেপ্টেম্বর) বাংলাদেশ সময় ভোরে নিউ ইয়র্কের জাতিসংঘ সদর দফতরের সামনে এই এঘটনা ঘটে।

জানা গেছে, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার কারাদণ্ডকে কেন্দ্র করে, বিক্ষোভ সমাবেশের ডাক দেয় যুক্তরাষ্ট্র বিএনপি। আদালতের রায়কে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত বলে দাবি করেন নেতাকর্মীরা।

স্থানীয় বাংলাদেশিরা জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে স্বাগত জানিয়েছে জাতিসংঘ সদর দফতরের সামনে অবস্থান নেন আওয়ামী লীগের নেতাকর্মীরা। অপরদিকে কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে অবস্থান নেন দলের নেতাকর্মীরা। জাতিসংঘ ভবন ছাড়াও, উত্তপ্ত ছিল বাংলাদেশ কনস্যুলেট এলাকা। পাল্টাপাল্টি কর্মসূচি ছিল হোয়াইট হাউজ আর মার্কিন পররাষ্ট্র দফতরের সামনেও।

আওয়ামী লীগ ও বিএনপির পাল্টাপাল্টি এই কর্মসূচি চলছিল। উভর দলের নেতাকর্মীরা উত্তেজনাকর ও কটূক্তিমূলক স্লোগান দিচ্ছিলেন। তখন কথা কাটাকাটির এক পর্যায়ে সংঘর্ষে জড়িয়ে পড়েন তারা।

উত্তেজনাকর পরিস্থিতিতে নিউ ইয়র্ক পুলিশ এসে দুজনকে আটক করে। পরে মুচলেকা নিয়ে ওই দুই যুবককে ছেড়ে দেওয়া হয়। পরে পুলিশি বেষ্টনির মধ্যে আলাদা আলাদাভাবে কর্মসূচি পালন করে উভয় পক্ষ।

নিউ ইয়র্ক মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি জাকারিয়া চৌধুরী বলেন, ‘বিএনপির ব্যানারে থাকা ছাত্রশিবিরের কর্মীরা ইট ছোড়ে। এতে আওয়ামী লীগের দুজন আহত হন।’

আর/০৮:১৪/২৮ সেপ্টেম্বর

যূক্তরাষ্ট্র

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে