Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বুধবার, ১১ ডিসেম্বর, ২০১৯ , ২৭ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৯-২৮-২০১৯

পূজায় কালো ত্বকের মেকআপ টিপস

পূজায় কালো ত্বকের মেকআপ টিপস

ত্বকের রঙ কালো হলে অনেকেই নিজেকে ঠিক মতো সাজান না। হোক না ত্বক কালো, সঠিকভাবে মেকআপ করলে সবার চোখ থাকবে আপনার দিকে। কি ভাবছেন? ফর্সা হলে তাদের সবই মানিয়ে যায়। কিন্তু কালো হলে তো সব রঙ বা সবকিছু মানায় না। অনেক বুঝে মেকআপ করতে হয়। এটাই ভাবছেন তো? চিন্তা নেই, আজ পূজার জন্য এমন কিছু মেকআপ টিপস জেনে নিন, যতই আপনি কালো হন না কেন, প্রশংসায় ঝুলি ভরে যাবে।

মুখের মেক আপ: সাজের প্রথম ধাপ হল ফাউণ্ডেশন। এটাই বেস মেকআপ তাই একটা খুব গুরুত্বপূর্ণ। সাধারণত ত্বকের রঙের সঙ্গে যায় এমন রঙের ফাউণ্ডেশন ব্যবহার করা উচিত। ত্বকের রঙের থেকে খুব বেশি হালকা রঙ নেবেন না। ত্বকের রঙের থেকে এক শেড হালকা রঙের ফাউণ্ডেশন ব্যবহার করতে পারেন। আর ত্বকের রঙ চাপা হলে ওয়াটার বেস ফাউণ্ডেশন ব্যবহার করাই ভালো। ক্রিম বেস নয়। এরপর লাগিয়ে নিন কমপ্যাক্ট। চাইলে ব্লাশ অন লাগাতেই পারেন। তবে ব্রাউন পীচ এই রঙগুলো এড়িয়ে চলুন। দিনে বারগেণ্ডি, গাঢ় পিঙ্ক আর রাতের অনুষ্ঠান থাকলে হালকা সোনালী ও লাগিয়ে দেখতে পারেন। ভালো লাগবে।

চোখের মেক আপ: চোখের মেকআপ ছাড়া পুরো সাজটাই অসম্পূর্ণ। চোখকে ঠিক মতো সাজালে তবেই মেকআপ পারফেক্ট হয়। তাই চোখকে ঠিকমতো সাজানো দরকার। যাদের শ্যামলা ত্বক তারা লাইনার সরু করে লাগাবেন। খুব বেশি মোটা ভালো লাগবে না। আর চোখকে সাজাবার আগে কমপ্যাক্ট হালকা করে বুলিয়ে নিন চোখের চারপাশে। তারপর চোখের মেকআপ শুরু করুন। কাজল খুব বেশি লাগাবার দরকার নেই। একদম হালকা করে। আর অ্যাইশ্যাডো লাগাতে চাইলে সোনালী, বারগেণ্ডি  রঙ ব্যবহার করতে পারেন। এরপর দিন মাস্কারা।

ঠোঁটের মেক আপ: আপনার নিজের পোশাক এবং স্কিন টোনের সঙ্গে যায় এমন লিপস্টিক ব্যবহার করুন। যাদের শ্যামলা ত্বক তারা গ্লসি লিপস্টিক লাগাবার পরিবর্তে ব্যবহার করুন একটু ডার্ক শেডের ম্যাট লিপস্টিক। আর ম্যাট এখন বেশ ফ্যাশনেবল। বারগেণ্ডি, হালকা পিঙ্ক, কফি, চকোলেট এসব রঙ ব্যবহার করে দেখতে পারেন। লিপস্টিকের রঙের সঙ্গে ম্যাচ করে লিপ লাইনার লাগান। তাহলে মেকআপ নিয়ে আর নো চিন্তা, এবার নিজেকে ইচ্ছা মতো সাজান। এই টিপসগুলো মাথায় রেখে।

এন কে / ২৮ সেপ্টেম্বর

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে