Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ৩ এপ্রিল, ২০২০ , ১৯ চৈত্র ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৯-২৪-২০১৯

নুসরাত হত্যা মামলার চার্জশিট নিয়ে প্রশ্ন আইনজীবীদের

নুসরাত হত্যা মামলার চার্জশিট নিয়ে প্রশ্ন আইনজীবীদের

ফেনী, ২৫ সেপ্টেম্বর- ফেনীর মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফি হত্যা মামলার চার্জশিটকে ভুলে ভরা বলে দাবি করেছেন আসামিপক্ষের আইনজীবীরা।

মঙ্গলবার ফেনীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মামুনুর রশিদের আদালতে আসামিদের হাজির করার পর আসামিপক্ষের ষষ্ঠ দিনের যুক্তিতর্কে তারা এ দাবি করেন।

আইনজীবী কামরুল হাসান নারী ও শিশু নির্যাতন দমন আইনের ৪(১) ধারায় বর্ণনা দিয়ে আদালতকে বলেন, এ আইনে কোনো দাহ্য পদার্থ দিয়ে কাউকে হত্যা করা হলে তার বিচার এ আদালতে হবে; কিন্তু নুসরাতকে কেরোসিন দিয়ে পুড়িয়ে হত্যা করা হয়েছে।

তিনি সুপ্রিম কোর্টের রায়ের কপি আদালতকে দিয়ে বলেন, পেট্রোল, অকটেন ও ডিজেলকে দাহ্য পদার্থ বলা হয়েছে, কেরোসিনকে নয়। তাই এ মামলার বিচার শুধুমাত্র সেশন জজ আদালতের ৩০২ ধারায় করার বিধান রয়েছে।

আইনজীবী আদালতকে বলেন, আসামি আসছার উদ্দিনের জড়িত থাকার ব্যাপারে চার্জশিটে বলা হয়েছে, এই আসামি পাহারার দায়িত্বে ছিলেন। প্রকৃতপক্ষে এই আসামি সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদ্রাসার ইংরেজি শিক্ষক। ঘটনার সময় মাদ্রাসার পরীক্ষাকেন্দ্রের দায়িত্বে ছিলেন তিনি।

নুসরাতের মা আদালতের সাক্ষ্যে বলেছেন, কেন আসছারকে আসামি করা হয়েছে তা তার জানা নেই। অথচ তাকে রহস্যজনকভাবে তদন্ত কর্মকর্তা আসামি করেছেন। তিনি বলেন, মামলার কোনো আসামির বিরুদ্ধেও রাষ্ট্রপক্ষ প্রত্যক্ষ সাক্ষ্য আনতে ব্যর্থ হয়েছে।

আইনজীবী কামরুল হাসান আদালতকে বলেন, মামলার জব্দ করা মালপত্র সঠিকভাবে আদালতে উপস্থাপন করা হয়নি। ভুলে ভরা এই মামলার চার্জশিট ও তদন্ত কার্যক্রম।

পিপি হাফেজ আহাম্মদ বলেছেন, নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনালে মামলা চলতে আইনের ব্যত্যয় থাকলে আসামিপক্ষের আইনজীবীরা উচ্চ আদালতে যেতে পারতেন; কিন্তু তারা তা করেননি।

বুধবার শুনানির পরবর্তী তারিখ ধার্য করে মঙ্গলবার বিকেলে আদালত মুলতবি ঘোষণা করা হয়।

সূত্র: সমকাল
এন কে / ২৫ সেপ্টেম্বর

ফেনী

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে