Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বৃহস্পতিবার, ১৪ নভেম্বর, ২০১৯ , ২৯ কার্তিক ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৯-২৪-২০১৯

হঠাৎ কলেজ পরিদর্শনে গিয়ে অবাক ইউএনও!

হঠাৎ কলেজ পরিদর্শনে গিয়ে অবাক ইউএনও!

রাজশাহী, ২৪ সেপ্টেম্বর- হঠাৎ করে একটি কলেজ পরিদর্শনে গিয়ে অবাক হয়ে ফিরেছেন উপজেলা কর্মকর্তা (ইউএনও) ওলিউজ্জামান। সেই কলেজে গিয়ে একজন শিক্ষার্থীকেও পাননি তিনি। এমনকি শিক্ষা প্রতিষ্ঠানটির ৩৬ জন শিক্ষকের মধ্যে উপস্থিত ছিলেন মাত্র পাঁচজন। এছাড়াও কলেজটির অধ্যক্ষ ফয়েজুর রহমানও উপস্থিত ছিলেন না।

গত রোববার এমনই ঘটনা ঘটেছিলো রাজশাহীর পুঠিয়া মহিলা ডিগ্রি কলেজে। এ ঘটনায় অধ্যক্ষ ফয়েজুরকে শোকজ করা হয়েছে। সোমবার সন্ধ্যায় পুঠিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ওলিউজ্জামান নিজে এ তথ্য নিশ্চিত করেছেন।

ইউএনও ওলিউজ্জামান জানান, শিক্ষাপ্রতিষ্ঠানটিতে শিক্ষক-শিক্ষার্থীরা নিয়মিত আসে না। এমন অভিযোগে গতকাল রোববার বেলা সাড়ে ১২টার দিকে আকস্মিক অভিযান পরিচালনা করা হয়।

তিনি জানান, এ সময় একজন শিক্ষার্থীকেও পাওয়া যায়নি। এছাড়া ৩৬ শিক্ষকের মধ্যে মাত্র ৫ জন উপস্থিত ছিলেন।

শিক্ষাপ্রতিষ্ঠানটির শিক্ষকরা (ইউএনওকে) জানায়, বৃষ্টির কারণে দেড় ঘণ্টা আগে শিক্ষার্থীরা বাড়ি চলে গেছে। এছাড়া বেশ কিছু শিক্ষকের ক্লাস না থাকায় তারা বাড়ি চলে গেছে।

ইউএনও আরও বলেন, ছুটি না নিয়ে ঢাকায় গেছেন অধ্যক্ষ। তাই শোকজ করা হয়েছে তাকে। এছাড়া অনুপস্থিত শিক্ষকদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করতে বলা হয়েছে অধ্যক্ষকে।

কলেজটির অধ্যক্ষ ফয়েজুর রহমান বলেন, শোকজের বিষয়ে শুনেছি। শিক্ষকরা নিয়মিত আসে প্রতিষ্ঠানে।

কলেজের সভাপতির অনুমতি ছাড়ায় ছুটির বিষয়ে তিনি বলেন, আমি ঢাকায় ছিলাম আমার উপাধ্যক্ষকে লিখিতভাবে ছুটির বিষয়ে জানিয়ে দায়িত্ব দেয়া হয়।

তিনি আরও বলেন, কলেজটিতে একাদশ-দ্বাদশ ও ডিগ্রি মিলে প্রায় ৪৫০ শিক্ষার্থী। এর মধ্যে শুধু একাদশ-দ্বাদশ শ্রেণিতে প্রায় ৩০০ জন শিক্ষার্থী। বিভিন্ন বিষয়ে মোট ৩৬ জন শিক্ষক।

আর/০৮:১৪/২৪ সেপ্টেম্বর

রাজশাহী

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে