Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বৃহস্পতিবার, ১৪ নভেম্বর, ২০১৯ , ৩০ কার্তিক ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (8 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৯-২৪-২০১৯

ঝগড়ার কৌশল

ঝগড়ার কৌশল

সম্পর্কে ঝগড়া অনিবার্য। তবে কটু কথায় কষ্ট দেওয়া ঠিক নয়।

সম্পর্ক-বিষয়ক প্রতিবেদন অবলম্বনে সম্পর্কের গুরুতর সমস্যা এড়াতে আর ঝগড়াটাও ‘স্মার্টলি’ এবং গঠনগতভাবে করার উপায় সম্পর্কে জানানো হল।

ঝগড়ার বিষয় নির্বাচন: ছোটখাট সব বিষয় নিয়ে ঝগড়া না করে সম্পর্কের ক্ষেত্রে গুরুত্ব রাখে এমন বিষয় নিয়ে ঝগড়া করা মানানসই। এমন কোনো গুরুত্বপূর্ণ সমস্যা আছে যা নিয়ে সঙ্গী আপোস করতে চায় না বা সবসময় খেপে যায় তাহলে শান্তি রক্ষার জন্য তা ছেড়ে দিতে পারেন অথবা নিজের মতো করে বিষয়টাকে নিয়ন্ত্রণ করতে পারেন।

নিজেকে শান্ত করুন: যদি ঝগড়া নিয়ন্ত্রণের বাইরে চলে যাচ্ছে বলে মনে হয় তাহলে দুজনেই নিজেদের শান্ত করতে কিছুটা সময় নিন। পরিস্থিতি সামলাতে দুজনেই খানিকটা বিরতি নিন- অন্য ঘরে বা বাইরে হাঁটতে যেতে পারেন।

মনোবিজ্ঞানিরা মনে করেন, খেপে যাওয়া থেকে পুনরায় শান্ত অবস্থায় ফিরে আসতে ৪০ মিনিট সময় লাগে। তাই অযথা ঝামেলা না করে সঙ্গীকে বোঝান যে এই ব্যবধানটা দুজনের জন্যই ভালো।

অহংবোধ দূরে রাখুন: অন্যের দৃষ্টিভঙ্গিকে সম্মান করা বা নিজের ভুল স্বীকার করা মানে নিজেকে ছোট করা নয়। রাগ ধরে রাখা বা নত হতে না পারলে মানুষ দ্রুত ঝগড়ায় জড়িয়ে পড়ে এবং অপ্রয়োজনীয় ফাটল দেখা দেয়।

সহায়তা কামনা: সম্পর্কেজনিত চাপ বুকের কাছাকাছি রেখে জীবন চালাতে হবে এমন কোনো নিয়ম নেই। যদি মনে করেন পরিস্থিতি সামলাতে পারছেন না বা দীর্ঘ দিন ধরেই স্নায়ু যুদ্ধ চলছে তাহলে কোনো ঘনিষ্ট বন্ধু বা পরিবারের কারও সহায়তা গ্রহণ করতে পারেন। তারা আপনাকে কেবল দিক নির্দেশনাই দেবে না বরং তৃতীয় পক্ষ হিসেবে সমস্যার অন্য দিক নির্দেশ করতে সাহায্য করবে।

এন এইচ, ২৪ সেপ্টেম্বর

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে