Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ১৮ নভেম্বর, ২০১৯ , ৩ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৯-২৩-২০১৯

দল ছাড়লেন বিএনপির কেন্দ্রীয় সদস্য শোকরানা

দল ছাড়লেন বিএনপির কেন্দ্রীয় সদস্য শোকরানা

বগুড়া, ২৪ সেপ্টেম্বর- বগুড়া জেলা বিএনপির আহ্বায়ক কমিটি ও কেন্দ্রীয় বিএনপির সদস্যসহ দলীয় সব পদ ছাড়লেন মো. শোকরানা।

তার পদত্যাগপত্র দলের বিএনপির মহাসচিবের কাছে পাঠানো হয়েছে বলে সোমবার (২৩ সেপ্টেম্বর) জানা গেছে। পদত্যাগপত্রে ‘ব্যক্তিগত ও পারিবারিক কারণ’ দেখানো হয়েছে।

গত ১৮ সেপ্টেম্বর শোকরানার বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে এবং তার সম্পদের হিসাব বিবরণী চেয়ে নোটিশ দেয় দুর্নীতি দমন কমিশন (দুদক)। নোটিশটিতে আগামী ২১ কার্যদিবসের মধ্যে সম্পদের হিসাব দাখিল করতে বলা হয়।

শোকরানা ১৯৭২ থেকে ১৯৭৫ পর্যন্ত বগুড়ায় যুবলীগের নেতৃত্ব দিয়েছেন। বগুড়ার কিবরিয়া হত্যার ঘটনায় তার যাবজ্জীবন কারাদণ্ড হয়। ওই মামলায় তিনি ছয় বছরেরও বেশি সময় কারাভোগ করেছেন।

পঁচাত্তরের ১৫ আগস্ট আটক হলে পরে ১৯৮১ সালে বিচারপতি আবদুস সাত্তার ক্ষমতায় এলে ‘মুক্তিযোদ্ধা’ হিসেবে তিনি সাধারণ ক্ষমায় মুক্তি পান। ১৯৯৯ সালে বিএনপিতে যোগ দেন শোকরানা। এরপর বগুড়া-১ (সারিয়াকান্দি-সোনাতলা) আসন থেকে সংসদ নির্বাচনে অংশ নিলেও পরাজিত হন তিনি।

বগুড়া জেলা বিএনপির উপদেষ্টা, কেন্দ্রীয় বিএনপির সদস্য হিসেবে থেকে সারিয়াকান্দি ও সোনাতলা উপজেলায় বিএনপির সাংগঠনিক উন্নয়নের বিভিন্ন দিক নিয়ে কাজ করতে থাকেন শোকরানা।

সূত্র: বাংলানিউজ২৪

আর/০৮:১৪/২৪ সেপ্টেম্বর

বগুড়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে