Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ১৮ নভেম্বর, ২০১৯ , ৩ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (10 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৯-২৩-২০১৯

ফিফা ‘দ্য বেস্ট’ ফুটবলার মেসি

ফিফা ‘দ্য বেস্ট’ ফুটবলার মেসি

চিরপ্রতিদ্বন্দ্বী ক্রিস্তিয়ানো রোনালদো ও ফেভারিট ভার্গিল ফন ডাইককে হারিয়ে আবারো ফিফার মুকুট পরলেন লিওনেল মেসি। ‘দ্য বেস্ট’ নাম ধারণের পর এবারই প্রথম পুরস্কারটি জিতলেন মেসি। ২০১৬ সালে ফিফার পুরস্কারটি নতুন করে চালু হওয়ার পর প্রথম দুইবার জিতেছিলেন রোনালদো, আর গতবার হাতে উঠেছিল লুকা মদরিচের। এবার ‘২০১৯ ফিফা দ্য বেস্ট ফুটবলারের’ স্বাদ নিলেন মেসি। গত বছর সেরা তিনেও ছিলেন না লিওনেল মেসি।

জাতীয় দলের কোচ ও অধিনায়কের ‍সঙ্গে ‍সাংবাদিক ও ভক্তদের ভোটে রোনালদো-ফন ডাইককে পেছনে ফেলেছেন বার্সেলোনা ফরোয়ার্ড।

যদিও এবারের ফিফা বর্ষসেরা হওয়ার দৌড়ে ফেভারিট ধরা হয়েছিল ফন ডাইককে। ডাচ ডিফেন্ডার উয়েফার বর্ষসেরার লড়াইয়ে এই মেসির সঙ্গে রোনালদোকে হারিয়েই প্রথমবার জিতেছিলেন পুরস্কারটি। একে লিভারপুরের জার্সিতে চ্যাম্পিয়নস লিগ জিতেছিলেন, এর ওপর আবার উয়েফা নেশনস লিগে নেদারল্যান্ডসের ফাইনাল খেলার পথে রেখেছিলেন গুরুত্বপূর্ণ ভূমিকা। এরপরও ভোটারদের রায় গেছে মেসির পক্ষে।

রোনালদোও ছিলেন আলোচনায়। স্পেন থেকে ইতালিতে গিয়েও পারফরম্যান্সের ধারা সচল রেখেছেন তিনি। গত মৌসুমে জুভেন্টাসকে জিতিয়েছেন লিগ শিরোপা। অন্যদিকে জাতীয় দল পর্তুগালের উয়েফা নেশনস লিগ জয়ের পথে রেখেছিলেন কার্যকরী ভূমিকা।

গত মৌসুমে লিভারপুলের বিপক্ষে হেরে সেমিফাইনাল থেকে বিদায় নিলেও মেসি হয়েছিলেন ইউরোপিয়ান প্রতিযোগিতাটির সর্বোচ্চ গোলদাতা। চ্যাম্পিয়নস লিগে ১২ গোল করা এই আর্জেন্টাইন লা লিগাতেও ছিলেন ‍দুর্দান্ত। তার চমৎকার পারফরম্যান্সে বার্সেলোনা জিতেছিল লিগ শিরোপা। ২০১৮-১৯ মৌসুমে ইউরোপের ঘরোয়া ফুটবলে সর্বোচ্চ গোলদাতাও ছিলেন মেসি। করেছিলেন ৩৬ গোল।

আর/০৮:১৪/২৪ সেপ্টেম্বর

ফুটবল

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে