Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ১৪ অক্টোবর, ২০১৯ , ২৯ আশ্বিন ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৯-২২-২০১৯

তদবিরবাজশূন্য সচিবালয়

তদবিরবাজশূন্য সচিবালয়

ঢাকা, ২২ সেপ্টেম্বর- আওয়ামী লীগের শুদ্ধি অভিযানের পর পাল্টে গেছে সচিবালয়ের চিত্র। সচরাচর সচিবালয়ে গেলে চোখে পড়তো আওয়ামী লীগের বিভিন্ন স্তরের নেতাকর্মীদের ভিড়। বিভিন্ন মন্ত্রীর দপ্তরে, সচিবের দপ্তরে আওয়ামী লীগের নেতাকর্মীরা নানারকম তদবির নিয়ে যেতেন। যারা একটু পরিচিত নেতা, তারা একা নয়, তারা থাকতেন সদলবলে।

কিন্তু আজ সচিবালয়ে গিয়ে দেখা গেলো দৃশ্যপট পাল্টে গেছে। সচিবালয়ে কোনো তদবিরকারকদের টিকিটিও মেলেনি। অধিকাংশ মন্ত্রণালয়ের মন্ত্রীরা কাজ করেছেন নির্বিঘ্নে। মন্ত্রীরা তার একান্ত সচিব এবং সহকারী একান্ত সচিবদের নির্দেশনা দিয়েছেন যেন দলীয় লোকজন এলে যেন তাদের নিরুৎসাহিত করা হয়। মন্ত্রণালয় কাজের জায়গা। এখানে যেন অনাকাঙ্ক্ষিত ভিড় না করে, তদবির না নিয়ে আসে।

একাধিক দায়িত্বশীল সূত্রগুলো বলছে যে, সাম্প্রতিক সময়ে জি কে শামীম, খালেদ মাহমুদ ভুইয়া এবং শফিকুল আলম ফিরোজের ঘটনার পরে সচিবালয়ের মন্ত্রী এবং ঊর্ধ্বতন কর্মকর্তারা সতর্ক অবস্থানে চলে গেছেন। এসব কলঙ্কের কালিমা যেন তাদের না লাগে, তাই তারা এখন থেকে সতর্কতা অবলম্বন করছেন। সচিবালয়ে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ বা কোনো নেতাকর্মী যেন আশ্রয় প্রশ্রয় না পান, সে ব্যাপারে সজাগ প্রায় সব মন্ত্রণালয়ই। সচিবালয়ের এই দৃশ্যপটই বলে দেয় যে আওয়ামী লীগের শুদ্ধি অভিযানের ইতিবাচক ফল শুরু হয়েছে।

সূত্র: বাংলা ইনসাইডার
এন কে / ২২ সেপ্টেম্বর

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে