Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ১৪ অক্টোবর, ২০১৯ , ২৮ আশ্বিন ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৯-২১-২০১৯

টেস্ট থেকে অনির্দিষ্টকালীন অবসরে মঈন আলী

টেস্ট থেকে অনির্দিষ্টকালীন অবসরে মঈন আলী

লন্ডন, ২২ সেপ্টেম্বর- ইংল্যান্ডের তারকা অলরাউন্ডার মঈন আলী টেস্ট ক্রিকেট থেকে অনির্দিষ্টকালীন সময়ের জন্য অবসর নিয়েছেন। ৩২ বছর বয়সী এ মুসলিম অলরাউন্ডার এখনই টেস্ট ক্রিকেট থেকে পুরোপুরি অবসর নিচ্ছেন না। সাময়িক সময়ের জন্য ব্রেক নিচ্ছেন।

ক্রিকেটের আভিজাত্যের ফরম্যাট টেস্ট থেকে মঈন আলী হঠাৎ বিদায় বলে দেয়ার পেছনে বেশ কারণও আছে। সম্প্রতি ইংল্যান্ডের কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়েন মঈন আলী। সাম্প্রতিক বাজে পারফরম্যান্সের কারণে সবশেষ বিশ্বকাপে ইংল্যান্ড দল থেকেও বাদ পড়েন তিনি।

ক্রিকেটের জনপ্রিয় ওয়েবসাই ইএসপিএন ক্রিকইনফোকে মঈন বলেন, আমি আপাতত টেস্ট থেকে দূরে থাকতে চাই। নিজের ব্যাটিংটা উপভোগ করতে চাই। এই বিশ্রামে নিজের ব্যাটিং নিয়ে আরও বেশি কাজ করতে চাই। পাশাপাশি পরিবারের সঙ্গেও কিছুটা সময় কাটাতে চাই।

ইংল্যান্ডের হয়ে ৬০ টেস্টে ৫টি সেঞ্চুরির সাহায্যে ২ হাজার ৭৮২ রান সংগ্রহের পাশাপাশি ১৮১টি উইকেট শিকার করা এ অলরাউন্ডার আরও বলেন, আমি শেষ পাঁচ বছর ইংল্যান্ডের হয়ে ক্রিকেট খেলছি। খুব কঠিন সময়ের মধ্যে দিয়ে আমি পারফর্ম করে গেছি। টেস্ট ক্রিকেটে থেকে কিছুটা দূরে থেকে দেখতে চাই কী হয়! ভবিষ্যতে টেস্ট খেলতে চাই। নিজেকে একটু তরতাজা করে নিতে চাই এই সময়ের মধ্যে।

প্রসঙ্গ, ২০১৪ সালের ফেব্রুয়ারিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে ম্যাচ খেলার মধ্য দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় মঈন আলীর। এরপর ১১ দিনের ব্যবধানে টি-টোয়েন্টি আর চার মাস ব্যবধানে টেস্ট অভিষেক হয় তার।

জাতীয় দলে থিতু হওয়ার পর থেকেই ব্যাটে-বলে নৈপূণ্য দেখিয়ে গেছেন এ অলরাউন্ডার। ইংল্যান্ডের হয়ে টেস্ট, ওয়ানডে এবং টি-টোয়েন্টির তিন ফরম্যাটে ৮টি সেঞ্চুরি আর ২০টি ফিফটির সাহায্যে ৪ হাজার ৭৮৩ রান সংগ্রহের পাশাপাশি বল হাতে শিকার করেন ২৮০ উইকেট।

সূত্র: যুগান্তর

আর/০৮:১৪/২২ সেপ্টেম্বর

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে