Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০১৯ , ৬ কার্তিক ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৯-২১-২০১৯

চীন সফর শেষে দেশে ফিরেছেন বিমান বাহিনী প্রধান

চীন সফর শেষে দেশে ফিরেছেন বিমান বাহিনী প্রধান

ঢাকা, ২১ সেপ্টেম্বর- চীনে ছয় দিনের সরকারি সফর শেষে দেশে ফিরেছেন বিমান বাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত।

শনিবার (২১ সেপ্টেম্বর) আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) থেকে পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, চীনে ছয়দিনের সরকারি সফরকালে বিমান বাহিনী প্রধান মাসিহুজ্জামান দেশটির জাতীয় প্রতিরক্ষামন্ত্রী ও স্টেট কাউন্সিলর জেনারেল ওয়েই ফেঙ্গে ও বিমান বাহিনী কমান্ডার জেনারেল দিং লাইহ্যাংয়ের  সঙ্গে সাক্ষাৎ করেন। সাক্ষাৎকালে তারা পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট বিষয়ে মতবিনিময় করেন। 

এছাড়া বিমান বাহিনী প্রধান অ্যাভিয়েশন ইনস্টিটিউট অব পিএলএএএফ রিসার্চ একাডেমি, চায়না অ্যাস্ট্রোনট রিসার্চ অ্যান্ড ট্রেনিং সেন্টারসহ চীনের বিভিন্ন সামরিক ও বেসামরিক স্থাপনা/প্রকল্প পরিদর্শন করেন। এর ফলে বাংলাদেশ বিমান বাহিনীর আধুনিকায়ন ও বিদ্যমান সরঞ্জামাদি সুষ্ঠু রক্ষণাবেক্ষণের ক্ষেত্রে সহায়ক ভূমিকা পালন করবে। 

সফরকালে বাংলাদেশ বিমান বাহিনী প্রধান চীনের স্টেট অ্যাডমিনিস্ট্রেশন ফর সায়েন্স, টেকনোলজি অ্যান্ড ইন্ডাস্ট্রি ফর ন্যাশনাল ডিফেন্স ফর (এসএএসটিআইএনডি), চীনের ন্যাশনাল অ্যারো-টেকনোলজি ইমপোর্ট অ্যান্ড এক্সপোর্ট করপোরেশন, চীনে ন্যাশনাল ইলেকট্রনিক্স ইমপোর্ট অ্যান্ড এক্সপোর্ট করপোরেশন (সিইআইইসি), চীন পলি গ্রুপ, চীনের মেশিনারি ইমপোর্ট অ্যান্ড এক্সপোর্ট করপোরেশন (সিএমআইইসি), চীনের ইলেকট্রনিক্স টেকনোলজি গ্রুপ (সিইটিসি), অ্যারোস্পেস লং-মার্চ ইন্টারন্যাশনাল ট্রেড কো. লিমিটেড (এএলআইটি) এর ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে পেশাগত বিষয়ে মতবিনিময় করেন। 

বিমান বাহিনী প্রধানের এ চীন সফরের মাধ্যমে বাংলাদেশ বিমান বাহিনী ও চীনের বিমান বাহিনীর মধ্যে বিদ্যমান বন্ধুত্বপূর্ণ ও সহযোগিতামূলক সম্পর্ক আরও সুদৃঢ় হবে এবং পেশাগত ক্ষেত্রে পারস্পারিক সহযোগিতা ও সুসম্পর্ক আরও সম্প্রসারিত হবে বলে আশা করা যায়।

চীনের বিমান বাহিনী প্রধানের আমন্ত্রণে গত রোববার (১৫ সেপ্টেম্বর) ঢাকা ত্যাগ করেন বাংলাদেশ বিমান বাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত।

সূত্র: বাংলানিউজটোয়েন্টিফোর
এন কে / ২১ সেপ্টেম্বর

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে