Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, রবিবার, ২০ অক্টোবর, ২০১৯ , ৪ কার্তিক ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৯-২১-২০১৯

কাশ্মীর সমস্যার সমাধান চান জুরাইনের আর্টিস্ট টুটুল!

কাশ্মীর সমস্যার সমাধান চান জুরাইনের আর্টিস্ট টুটুল!

ঢাকা, ২১ সেপ্টেম্বর - জাতীয় প্রেস ক্লাবের প্রধান ফটকের সামনে অদ্ভুত সাজে সজ্জিত হয়ে মূর্তির মতো দাঁড়িয়ে আছেন এক যুবক। জীর্ণশীর্ণ ওই যুবকের দিকে তাকালে মনে হবে তার সারাদেহ থেকে যেন অবিরাম রক্ত ঝরছে। উদাম শরীরে একটি নীলের মধ্যে সাদা তারকাখচিত একটি হাফপ্যান্ট ও মোজা ছাড়া নীল রঙের একজোড়া জুতা পায়ে তার। ডান হাতে উঁচিয়ে ধরে আছেন লাল-সবুজের জাতীয় পতাকা। তার বুকে লেখা রয়েছে ‘বাংলাদেশের জনগণ, কাশ্মীর সমস্যার সমাধান চাই’ (টুটুল)।

শনিবার দুপুর ১২টায় এ প্রতিবেদকের চোখে এ দৃশ্য ধরা পড়ে। কৌতূহলবশত সামনে এগিয়ে যেতে চোখ দুটো পিটপিট করে তাকায় ওই যুবক। নাম-পরিচয় জানতে চাইলে নাম টুটুল, রাজধানীর মাতুয়াইলের কোনাপাড়ায় একটি আর্টের দোকানে সামান্য বেতনে চাকরি করেন বলে জানান।

এখানে দাঁড়িয়েছেন কেন- জানতে চাইলে তিনি বুকের লেখাটি দেখিয়ে বলেন, প্রতিবেশী দেশ ভারতের কাশ্মীরে মুসলমানদের ওপর জুলুম-নির্য়াতন চালানো হচ্ছে। মুসলমানদের এ অত্যাচারের দৃশ্য টেলিভিশনে দেখে মনটা ব্যথিত হয়ে ওঠে।

কাশ্মীর সমস্যার সমাধানের দাবি জানাতে তাই নিজেকে অদ্ভূত সাজে সাজিয়ে প্রেস ক্লাবের সামনে উপস্থিত হয়েছেন। গণমাধ্যমকর্মীরা যদি দয়া করে তার একক ক্ষুদ্র প্রচেষ্টাকে হাইলাইট করেন তাহলে তিনি মনে বড় সান্ত্বনা পাবেন বলে জানান।

টুটুল জানান, ব্যতিক্রমধর্মী এ সাজে তার খুব বেশি টাকা খরচ হয়নি। নিজের রঙের কাজ জানা থাকায় বিশেষ ধরনের সাদা পাউডার ও লাল রঙ ব্যবহার করে খুব অল্প টাকা খরচ করে এ সাজে সেজেছেন। এর মাধ্যমে তিনি মুসলমানদের অত্যাচারের প্রতিবাদ করেছেন।

এর আগেও প্যালেস্টাইনে মুসলমানদের ওপর অত্যাচারকালে তিনি একইভাবে প্রতিবাদ জানাতে প্রেস ক্লাবে এসেছিলেন বলে জানান।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ২১ সেপ্টেম্বর

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে