Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ২১ জানুয়ারি, ২০২০ , ৮ মাঘ ১৪২৬

গড় রেটিং: 4.1/5 (10 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১০-০৮-২০১৩

সুনামগঞ্জ ১ নির্বাচনী এলাকার মনোনয়ন প্রত্যাশীরা মাঠে


	সুনামগঞ্জ ১ নির্বাচনী এলাকার মনোনয়ন প্রত্যাশীরা মাঠে

নামগঞ্জ, ০৮ অক্টোবর- দশম জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়ন প্রত্যাশায় ঈদুল আযহা ও শারদীয় দূর্গোৎসব সামনে রেখে সুনামগঞ্জ ১ নির্বাচনী এলাকায় আওয়ামী লীগ-বিএনপি ও জাতীয় পার্টির নেতাদের গনসংযোগ। দেয়ালে-দেয়ালে পোস্টার, ব্যানার, বিলবোর্ড, সভা-সমাবেশ ও শুভেচ্ছা বিনিময়।
সরজমিনে দেখা যায়, আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশায় মাঠে রয়েছেন বর্তমান সংসদ সদস্য মোয়াজ্জেম হোসেন রতন, জেলা আওয়ামী লীগের অন্যতম নেতা ও সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি এডভোকেট আক্তারুজ্জামান সেলিম, জেলা কৃষকলীগের সাধারন স¤পাদক করুনা সিন্ধু চৌধুরী বাবুল, সিলেট জেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া স¤পাদক এডভোকেট রনজিত সরকার, কেন্দ্রীয় আওয়ামী কৃষকলীগের সহ মহিলা বিষয়ক স¤পাদক ও জামালগঞ্জ উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান এ্যাডভোকেট শামীমা শাহারিয়ার।
অপরদিকে মাঠে রয়েছেন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সুনামগঞ্জ জেলা বিএনপির সহ সভাপতি অধ্যাপক ডাক্তার রফিক চৌধুরী,সুনামগঞ্জ জেলা বিএনপির সহ সভাপতি, তাহিরপুর উপজেলা বিএনপির সভাপতি,তাহিরপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান আনিসুল হক, সুনামগঞ্জ জেলা বিএনপির সহ সভাপতি আব্দুল মোতালেব খান,যুক্তরাজ্য বিএনপির সহ সাধারণ স¤পাদক ব্যারিস্টার হামিদুল হক আফিন্দি লিটন,সিলেট জেলা মহানগর জাতীয়তাবাদী কৃষকদল আহবায়ক আল¡হাজ সৈয়দ নুরুজ্জামান,সহ আইন বিষয়ক স¤পাদক জাতীয়তাবাদী যুবদল কেন্দ্রীয় কমিটি এডভোকেট মোহাম্মদ রেজাউল করিম, ইলিয়াস আলী সন্ধান পরিষদ সুনামগঞ্জ জেলা আহবায়ক, সিলেট মহানগর বিএনপির অন্যতম নেতা এম সুলেমান হোসেন, সুনামগঞ্জ জেলা বিএনপির তথ্য ও গবেষনা স¤পাদক সাংবাদিক উমর ফারুক আলহাদী, যুক্তরাজ্য ইস্ট সাসেক্স শাখা বিএনপির সভাপতি এম ইলিয়াস হোসাইন, অন্যদিকে সাবেক বিএনপি দলীয় সংসদ সদস্য ও সংস্কারপন্থী নেতা নজির হোসেনও মনোনয়ন পাওয়ার জন্য কেন্দ্রীয় নেতৃবৃন্দের সাথে লবিং ও মাঠ পর্যায়ে বিএনপি নেতাকর্মীদের সাথে মত বিনিময় করে যাচ্ছেন।
অপর একটি তথ্যে জানা যায় তাহিরপুর উপজেলা ছাত্রদলের সাবেক সভাপতি, বিএনপির সাধারণ স¤পাদক ও জেলা বিএনপির সহ সাধারণ স¤পাদক ও বর্তমানে যুক্তরাজ্য বিএনপির মুক্তিযুদ্ধ বিষয়ক সহ স¤পাদক কামরুজ্জামান কামরুল স¤প্রতি যুক্তরাজ্য থেকে বিএনপির সিনিয়র সহসভাপতি তারেক রহমানের  সবুজ সংকেত পেয়ে দেশে আসেএবং মামলার হাজিরা দিলে বিজ্ঞ আদালত তার জামিন না মঞ্জুর করে জেল হাজতে প্রেরণ করে। এদিকে তিনি জেলে থাকলেও তার শুভেচ্ছা বিনিময়ের ব্যানার পেস্টুন বিল বোর্ড সুনামগঞ্জ ১ নির্বাচনী এলাকার হাট-বাজারে সাটানো রয়েছে।
অপরদিকে জাতীয় পার্টির চেয়ারম্যান হোসাইন মোহাম্মদ এরশাদ মহাজোটের বাইরে  নির্বাচন করার ঘোষনা দিলে এ আসনে জাতীয় পার্টির কেন্দ্রীয় নেতা সাধন ভৌমিক ও জাতীয়পার্টির জেলা নেতা এডভোকেট আসাদুল্লা সরকার মাঠে গনসংযোগ ও শুভেচ্ছা বিনিময় করছেন। তাহিরপুর উপজেলা আওয়ামীলীগের সাধারন স¤পাদক আবুল হোসেন খাঁন বলেন, একাধিক নেতা মাঠে গনসংযোগ করতেই পারেন, তবে দল থেকে যিনি মনোনয়ন পাবেন আমরা তার নির্বাচনেই করব। মনোনয়ন প্রত্যাশী সিলেট জেলা আওয়ামী লীগ যুব ও ক্রীড়া বিষযক স¤পাদক এড. রনজিত সরকার বলেন,আমি ছাত্র জীবন থেকে আওয়ামী লীগের রাজনীতির সাথে জড়িত, দলের দুর্দিনে আমি সিলেটের ছাত্রলীগের রাজনীতির হাল ধরেছি। আমি কেন্দ্রীয় নেতাদের পরামর্শে  সুনামগঞ্জ ১ নির্বাচনী এলাকায় গন সংযোগ করে নেতাকর্মীদের খোঁজ খবর নিচ্ছি।
এ ব্যপারে বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য অধ্যাপক ডাক্তার রফিক চৌধুরী বলেন,বিগত দিনে আমি সুনামগঞ্জ ১ নির্বাচনী এলাকায় বিএনপির মনোনীত প্রার্থী হিসেবে নির্বাচন করেছি এবং লক্ষাধিক ভোট পেয়েছি। এখনো মাঠ পর্যায়ে দলীয় নেতা-কর্মীদের সাথে যোগাযোগ রেখে কাজ করে যাচ্ছি। সরকার দলীর সংসদ সদস্য মোয়জ্জেম হোসেন রতন গত ৩০ সেপ্টেম্বর তাহিরপুর সুনামগঞ্জ সড়ক উদ্বোধন কালে বলেন, সুনামগঞ্জ ১ নির্বাচনী এলাকায় অনেক উন্নয়ন হয়েছে। আমি সংসদ সদস্য হওয়ার আগে তাহিরপুরের মানুষ সুনামগঞ্জে পৌঁছেছে ৬ ঘণ্টায় এখন পৌঁছে ৪০ মিনিটে। আমার উন্নয়নের কথাগুলো জনগনের কাছে পৌঁছে দেবেন এটাই প্রত্যাশা। তবে আওয়ামী লীগ যদি এই আসনটি পুনরায় উদ্ধার করতে চায় তবে ২ জন তরুন করুণা সিন্ধু চৌধুরী বাবুল বা সাবেক জেলা ছাত্রলীগের সভাপতি বর্তমান জেলা আওয়ামী লীগের নেতা এডভোকেট আক্তারুজ্জামান সেলিমকে যদি এই আসনে  প্রার্থী হিসেবে মনোনয়ন দেয়া হয় তাহলে আওয়ামী লীগ এই আসনটি উদ্ধার করা সম্ভব হবে।

সুনামগঞ্জ

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে