Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বুধবার, ১৩ নভেম্বর, ২০১৯ , ২৮ কার্তিক ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৯-২০-২০১৯

জিম্বাবুয়েকে ১৫৬ রানের টার্গেট দিল আফগানরা

জিম্বাবুয়েকে ১৫৬ রানের টার্গেট দিল আফগানরা

চট্টগ্রাম, ২০ সেপ্টেম্বর - রহমানউল্লাহর ব্যাটিং তাণ্ডবের ম্যাচে আফগানিস্তানের সংগ্রহ ৮ উইকেটে ১৫৫ রান। দলের হয়ে সর্বোচ্চ ৬১ রান করেন রহমানউল্লাহ। আন্তর্জাতিক ক্রিকেট থেকে হ্যামিল্টন মাসাকাদজার বিদায়ী ম্যাচকে স্মরণীয় করতে হলে জিম্বাবুয়েকে ১৫৬ রান করতে হবে।

শুক্রবার চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের পঞ্চম ম্যাচে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন আফগান অধিনায়ক রশিদ খান।

প্রথমে ব্যাটিংয়ে নেমে হযরতউল্লাহ জাজাইকে সঙ্গে নিয়ে উড়ন্ত সূচনা করেন রহমানউল্লাহ গুরবাজ। ওপেনিং জুটিতে ৯.৩ ওভারে ৮৩ রানের ‍জুটি গড়েন তারা। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারায় আফগানিস্তান।

২৪ বলে ৩১ রান করে সাজঘরে ফেরেন হযরতউল্লাহ। ভালো শুরুর পরও ওয়ান ডাউনে নেমে প্রত্যাশিত ব্যাটিং করতে পারেননি শফিকুল্লাহ। তিনি ফেরেন ১৩ বলে ১৬ রান করে।

ইনিংসের শুরু থেকে একের পর এক বাউন্ডারি হাঁকিয়ে ৪০ বলে ক্যারিয়ারের প্রথম ফিফটি তুলে নেন রহমানউল্লাহ গুরবাজ। ফিফটির পর আরও বেশি আক্রমণাত্মক ব্যাটিং করেন আফগান এ ওপেনার।

তবে শেন উইলিয়ামসের বলে লেগ বিহাইন্ডে কাট করতে গিয়ে বোল্ড হয়ে ফেরেন রহমানউল্লাহ। সাজঘরে ফেরার আগে ৪৭ বলে চারটি চার ও দৃষ্টি নন্দন চারটি ছক্কায় ৬১ রান করেন আফগান এ ওপেনার।

বাংলাদেশের বিপক্ষে ব্যাটিং তাণ্ডব চালিয়ে ৫৪ বলে ৮৪ রান করে ম্যাচ জয়ে অবদান রাখা আফগান সাবেক অধিনায়ক মোহাম্মদ নবি এদিন সুবিধা করতে পারেননি। জিম্বাবুয়ের বিপক্ষে মাত্র ৪ রানে ফেরেন এ অলরাউন্ডার।

জিম্বাবুয়ের বিপক্ষে আগের ম্যাচে ৩০ বলে ৬৯ রানের ঝকঝকে ইনিংস খেলা নজিবুল্লাহ জাদরান শুক্রবার ফেরেন মাত্র ৫ রান করে। বিশ্বকাপে আফগানিস্তানকে নেতৃত্বা দেয়া গুলবাদিন নাইব ফিরেন ৭ বলে ১০ রান করে।

ইনিংসের শেষ দিকে রশিদ খান ও আসগর আফগানরা প্রত্যাশিত ব্যাটিং করতে না পারায় ৮ উইকেটে ১৫৫ রানে ইনিংস থাকায় আফগানিস্তান।

ত্রিদেশীয় সিরিজের এই ম্যাচটি নিয়ম রক্ষার। বাংলাদেশের বিপক্ষে দুই আর আফগানিস্তানের বিপক্ষে এক ম্যাচ খেলে হেরে টুর্নামেন্ট থেকে ছিটকে গেছে জিম্বাবুয়ে। যে কারণে আজ তারা আফগানিস্তানের বিপক্ষে জয় পেলেও কোনো লাভ নেই।

এই ম্যাচের আগেই ফাইনাল নিশ্চিত করেছে স্বাগতিক বাংলাদেশ ও সফরকারী আফগানিস্তান। তবে নিয়মরক্ষার এই ম্যাচটি জিম্বাবুয়ের কাছে খুবই গুরুত্বপূর্ণ।

এই ম্যাচের মধ্য দিয়ে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরে যাচ্ছেন জিম্বাবুয়ের তারকা ব্যাটসম্যান ও দলটির অধিনায়ক হ্যামিল্টন মাসাকাদজা। তার সম্মানে জিম্বাবুয়ান ক্রিকেটাররা আজ জয়ের জন্য মরিয়া হয়ে খেলবে।

সূত্র : যুগান্তর
এন এইচ, ২০ সেপ্টেম্বর

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে