Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ১৪ অক্টোবর, ২০১৯ , ২৮ আশ্বিন ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৯-১৯-২০১৯

সেই আফিফ-বিপ্লব এখন সাকিবের সতীর্থ

সেই আফিফ-বিপ্লব এখন সাকিবের সতীর্থ

ঢাকা, ১৯ সেপ্টেম্বর- কথায় আছে, মানুষ তার স্বপ্নের সমান বড়। এটি যে পুরোপুরি সত্য একটি কথা, তার প্রমাণ পাওয়া যায় জীবনের প্রায় প্রতিটি ক্ষেত্রেই। যা এবার সত্য প্রমাণিত হয়েছে বাংলাদেশ দলের দুই তরুণ তুর্কি আফিফ হোসেন ধ্রুব এবং আমিনুল ইসলাম বিপ্লবের ক্ষেত্রেও।

বছর তিনেক আগে বাংলাদেশের বয়সভিত্তিক দলের হয়ে ভারত সফরে গিয়েছিলেন দুই তরুণ আফিফ এবং বিপ্লব। তখন আবার আইপিএল খেলার জন্য ভারতেই অবস্থান করছিলেন বাংলাদেশ দলের বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। তিনি তখন খেলতেন কলকাতা নাইট রাইডার্সের হয়ে।

দেশে হয়তো অনেকবারই দেখা হয়েছে সাকিবের সঙ্গে সেই বয়সভিত্তিক দলের। তবু বিদেশে গিয়ে জাতীয় দলের তারকা এবং বিশ্বের সেরা অলরাউন্ডার যখন এতোটা কাছে থাকেন, তখন দেখা না করলে হয়? তাই পুরো দল তখন চলে গিয়েছিল ইডেন গার্ডেন স্টেডিয়ামে, সাকিবের সঙ্গে দেখা করতে। সে দলে ছিলেন আফিফ এবং বিপ্লবও।

সেই ঘটনার বছর তিনেক পর এবার আন্তর্জাতিক ক্রিকেটে জাতীয় দলে একইসঙ্গে দেখা হয়েছে সাকিব ও আফিফ-বিপ্লবদের। বয়সভিত্তিক দলের গণ্ডি পেরিয়ে সাকিব আল হাসানের নেতৃত্বেই আন্তর্জাতিক মঞ্চে খেলছেন এ দুই তরুণ। যা একপ্রকার স্বপ্নপূরণই বলা চলে।

আন্তর্জাতিক ক্রিকেটে আফিফ হোসেন ধ্রুবর অভিষেক হয়েছিল গত বছরেই। শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে পাইকারি দলে অভিষেকের ভিড়ে একটি ম্যাচ খেলেছিলেন আফিফও। তবে বাদ পড়েন পরের ম্যাচেই। প্রায় দেড় বছর অপেক্ষার পর চলমান ত্রিদেশীয় সিরিজে ফের জায়গা পান জাতীয় দলে। বিপ্লব দলে আসার আগেই সাকিবের সঙ্গে তিনি খেলে ফেলেন দুই ম্যাচ।

আর আমিনুল বিপ্লবের অন্তর্ভুক্তি অনেকটা চমক হিসেবেই। জাতীয় দলে একজন লেগস্পিনারের বড্ড অভাব থাকায়, নতুন হেড কোচ রাসেল ডোমিঙ্গোর চাহিদা মোতাবেক লেগস্পিন বোলিং করতে পারা মিডলঅর্ডার ব্যাটসম্যান আমিনুল বিপ্লবকে দলে নেন নির্বাচকরা। যেখানে তার ভূমিকা রাখা হয় পুরোদস্তুর লেগস্পিনার।

শুধু স্কোয়াডে জায়গা পেয়েই থামেনি বিপ্লবের চমক জাগানো যাত্রা। বুধবার পা রেখেছেন আন্তর্জাতিক ক্রিকেটেও। আর এতেই হয়েছে সাকিব, আফিফম বিপ্লব ত্রয়ীর তিন বছর আগের সেই সাক্ষাতের পুনর্মিলন। বছর তিনেক আগে দুই তরুণ সাকিবের সঙ্গে দেখা করেছিলেন বাংলাদেশ দলের ভবিষ্যৎ হিসেবে। তিন বছরের মধ্যেই সেটিকে বর্তমান করেছেন জাতীয় দলে নাম লেখানোর মাধ্যমে।

তিন বছর আগে সাকিবের সঙ্গে আফিফ-বিপ্লবদের দেখা করার ছবি প্রকাশ করে, বিষয়টি আলোচনায় এনেছে জনপ্রিয় ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ক্রিকইনফো। তারা লিখেছে, ‘২০১৬ সালে বয়সভিত্তিক দলের হয়ে ভারত সফরে গিয়ে সাকিবের সঙ্গে একই ছবিতে আফিফ হোসেন এবং আমিনুল ইসলাম। তিন বছর পর এখন তারা তিনজন একসঙ্গে খেললেন বাংলাদেশ জাতীয় দলে।’

খেলার সময়টা ভিন্ন হলেও, সাকিবের সঙ্গে প্রথম ম্যাচে উজ্জ্বল পারফরম্যান্স দেখিয়েছেন আফিফ ও বিপ্লব দুজনেই। ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচে মাত্র ২৬ বলে ৫২ রানের ইনিংস খেলে অসাধারণ এক জয় এনে দিয়েছিলেন আফিফ। এক ম্যাচ পর দলে এসে একই দলের বিপক্ষে মাত্র ১৮ রান খরচায় ২ উইকেট শিকার করেছেন আমিনুল বিপ্লব।

সূত্র: জাগোনিউজ

আর/০৮:১৪/১৯ সেপ্টেম্বর

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে