Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বৃহস্পতিবার, ১৭ অক্টোবর, ২০১৯ , ২ কার্তিক ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৯-১৮-২০১৯

চালু হচ্ছে মদিনা বন্ধ হচ্ছে ইয়াঙ্গুন

চালু হচ্ছে মদিনা বন্ধ হচ্ছে ইয়াঙ্গুন

ঢাকা, ১৮ সেপ্টেম্বর- চালু হচ্ছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বহুল প্রতীক্ষিত ঢাকা-মদিনা রোড। একই দিনে বন্ধ করা হচ্ছে লোকসানি রুট ঢাকা-ইয়াংগুন।

বিমান সূত্র জানায়, দীর্ঘ প্রতীক্ষার পর অবশেষে আগামী ২৮ অক্টোবর চালু হচ্ছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মদিনা ফ্লাইট। ইতোমধ্যে টিকিট বিক্রি শুরু হয়েছে। সম্প্রতি এক সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। খুব শিগগিরই নতুন এই রুটের সিডিউল ঘোষণা করা হবে।

এদিকে, সাড়ে চার বছর বন্ধ থাকার পর আবার চালু হয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ঢাকা-দিল্লি ফ্লাইট। গত ১৬ মে থেকে সপ্তাহে তিনটি করে ফ্লাইট পরিচালনা করবে বিমান। ২০১৪ সালের ২৩ আগস্ট লোকসানের অজুহাতে এই রুটটি বন্ধ করে দেয়া হয়।

এ বিষয়ে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের জনসংযোগ শাখার ব্যবস্থাপক তাসনিম আক্তার এ প্রতিবেদককে বলেন, ‘জুলাই ও সেপ্টেম্বরে দুটি ব্র্যান্ডনিউ বোয়ি-৭৮৭ বহরে যুক্ত হওয়ায় লাভজনক রুটগুলোতে বিমানের ফ্লাইট বৃদ্ধি এবং কিছু কিছু রটে ফ্লাইট বন্ধের সিদ্ধান্ত নেয়া হচ্ছে। নতুন সব পরিকল্পনা বিমানে ইতিবাচক পরিবর্তন আসবে।

বিমান সূত্র জানিয়েছে, ঢাকা থেকে চীনের অন্যতম গুরুত্বপূর্ণ বাণিজ্যিক নগরী গুয়াংজুতে ফ্লাইট চালু করতে যাচ্ছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। খুব শিগগিরই এটি চালু হবে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, একসময় বিমানের রুট ছিল ২৮টি। চালু ছিল ২৬টি। কমতে কমতে এখন চালু আছে আঞ্চলিকসহ ১৫টি রুট। ঢাকা থেকে নিউইয়র্ক, লন্ডন, ম্যানচেস্টার, ফ্রাঙ্কফুর্ট, আমস্টারডাম, রোম, প্যারিস, ব্রাসেলস, টরেন্টো, হংকং, দিল্লিসহ ২৬টি আন্তর্জাতিক রুটে নিয়মিত বিমানের ফ্লাইট চলাচল করত। কিন্তু লোকসানের কারণে নিউইয়র্ক, ম্যানচেস্টার, ফ্রাঙ্কফুর্ট, আমস্টারডাম, রোম, প্যারিস, ব্রাসেলস, টরেন্টো অফিস, নারিতা, নাগোয়া, ত্রিপলি, হংকং, দিল্লি, মুম্বাই রুট পর্যায়ক্রমে বন্ধ হয়ে যায়।

সর্বশেষ বন্ধ হয়েছে ফ্রাঙ্কফুর্ট এবং রোম রুট। ইউরোপ ও উত্তর আমেরিকা মিলে শুধু ঢাকা-লন্ডন রুট চালু আছে।

সূত্র: জাগোনিউজ

আর/০৮:১৪/১৮ সেপ্টেম্বর

ব্যবসা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে