Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ১৪ অক্টোবর, ২০১৯ , ২৮ আশ্বিন ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৯-১৮-২০১৯

শেষ ম্যাচ খেলার ১২ বছর পর অবসরের ঘোষণা

শেষ ম্যাচ খেলার ১২ বছর পর অবসরের ঘোষণা

নয়াদিল্লী, ১৮ সেপ্টেম্বর - ভারতের পক্ষে শেষবার খেলেছিলেন ২০০৩ সালে, দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিত বিশ্বকাপে। এরপর আর দলে সুযোগ পাননি। তারপরও যেন আশায় বুক বেঁধে ছিলেন দিনেশ মঙ্গিয়া। এক দুদিন নয়, প্রায় ১২টি বছর।

অবশেষে দীর্ঘ এক যুগ অপেক্ষার পর অবসরের ঘোষণা দিলেন মঙ্গিয়া। মঙ্গলবার সব ফরমেটের ক্রিকেটকে বিদায় জানিয়েছেন ভারতের বাঁহাতি এই ব্যাটিং অলরাউন্ডার।

ইন্ডিয়ান ক্রিকেট লিগে (আইসিএল) খেলার দায়ে ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) নিষেধাজ্ঞায় পড়েন মঙ্গিয়া। ফলে ঘরোয়া লিগেও তার শেষ ম্যাচটি ছিল সেই ২০০৭ সালে পাঞ্জাবের হয়ে।

ঘরোয়া লিগের এক মৌসুমে রানের ফোয়ারা ছুটিয়ে ২০০১ সালে অস্ট্রেলিয়ার বিপক্ষে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় মঙ্গিয়ার। তবে সে ম্যাচে মাত্র ২ রান করে রানআউটের কবলে পড়েন।

এরপর দেশের হয়ে ৫৭টি ওয়ানডে খেলেছেন। ২৭.৯৫ গড়ে করেছেন ১২৩০ রান। সাত বছরের ক্যারিয়ারে মএকটি সেঞ্চুরিই করতে পেরেছিলেন মঙ্গিয়া। তবে সেটা ছিল সিরিজ নির্ধারণী ম্যাচে, ২০০২ সালের মার্চে জিম্বাবুয়ের বিপক্ষে।

ওই ম্যাচে অপরাজিত ১৫৯ রানের এক ইনিংস খেলেন মঙ্গিয়া। ভারতও জেতে ১০১ রানের বড় ব্যবধানে।

এন এইচ, ১৮ সেপ্টেম্বর

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে