Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০১৯ , ৬ কার্তিক ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৯-১৬-২০১৯

পেঁয়াজের দাম ২৫ থেকে ৭০ টাকা কীভাবে হয়?

পেঁয়াজের দাম ২৫ থেকে ৭০ টাকা কীভাবে হয়?

চট্টগ্রাম, ১৬ সেপ্টেম্বর- কেজি প্রতি পেঁয়াজের দাম হঠাৎ করে ২৫ থেকে ৭০ টাকা কীভাবে হলো- ব্যবসায়ীদের প্রতি সেই প্রশ্ন রেখেছেন চট্টগ্রামের বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নান। কয়েকদিনের মধ্যে পেঁয়াজের দাম সহনীয় পর্যায়ে না আনলে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে বাজারে অভিযান চালানোর হুঁশিয়ারিও দিয়েছেন তিনি।

সোমবার (১৬ সেপ্টেম্বর) চট্টগ্রাম সার্কিট হাউসে অনুষ্ঠিত বিভাগীয় কমিটির মাসিক সভায় তিনি এসব কথা বলেন। এতে বিগত সভার সিদ্ধান্ত ও অগ্রগতি তুলে ধরেন বিভাগীয় কমিশনার কার্যালয়ের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ ইনামুল হাসান ও মোজাম্মেল হক।

মো. আবদুল মান্নান বলেন, ভারতের কয়েকটি জায়গায় বন্যা হলেও এখানে পেঁয়াজের দাম বাড়ার কথা নয়। কিন্তু সরকারকে বিব্রতকর অবস্থায় ফেলতে কিছু অসাধু ব্যবসায়ী ও মজুদদারেরা পেঁয়াজের দাম হঠাৎ করে কেজি প্রতি ২৫ টাকা থেকে ৭০ টাকা করেছে।

তিনি বলেন, কয়েক দিনের মধ্যে পেঁয়াজের দাম সহনীয় পর্যায়ে না আনলে মজুদদারদের চিহ্নিত করে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। সংশ্লিষ্ট জেলা প্রশাসান এসব কিছু তদারকি করবে।

বিভাগীয় কমিশনার বলেন, রোহিঙ্গা ক্যাম্পের আশপাশের বাজারে মিয়ানমার ও ভারতীয় পণ্যে ভরে গেছে। এখানে আমাদের দেশীয় পণ্য তেমন নেই। এসব অবৈধ পণ্য সামগ্রী বাজারজাত বন্ধে বিজিবিকে সঙ্গে নিয়ে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযান চালাতে হবে।

সভায় পুলিশের চট্টগ্রাম রেঞ্জ ডিআইজি খন্দকার গোলাম ফারুক বলেন, আসন্ন শারদীয় দুর্গাপূজা উপলক্ষে প্রতিমা তৈরির কাজ চলছে। পূজা মণ্ডপগুলোতে কমিটি নিয়ে বিরোধ থাকতে পারে। তবে এর সুযোগ যাতে কেউ নিতে না পারে।

তিনি বলেন, সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করতে দেশ বিরোধী চক্র প্রতিমা ভাংচুর ও পূজা মণ্ডপে হামলা করতে পারে। এ বিষয়টি বিবেচনায় রেখে প্রতিমা তৈরির স্থানে জেলা প্রশাসনের মাধ্যমে স্বেচ্ছাসেবক বাহিনী দিয়ে পাহারার ব্যবস্থা করতে হবে। পূজা মণ্ডপের সার্বিক নিরাপত্তায় প্রয়োজনীয় ব্যবস্থা নিতে এসপিদেরকেও নির্দেশনা দেওয়া হয়েছে।

চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) শংকর রঞ্জন সাহা, স্থানীয় সরকারের বিভাগীয় পরিচালক দীপক চক্রবর্তী, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) মো. নুরুল আলম নিজামী, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) মো. হাবিবুর রহমান প্রমুখ।

সূত্র: বাংলানিউজটোয়েন্টিফোর
এন কে / ১৬ সেপ্টেম্বর

ব্যবসা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে