Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বৃহস্পতিবার, ২৪ অক্টোবর, ২০১৯ , ৮ কার্তিক ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৯-১৬-২০১৯

আসছে ৫০০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারির ‘অপো এ৯ ২০২০’

আসছে ৫০০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারির ‘অপো এ৯ ২০২০’

ঢাকা, ১৬ সেপ্টেম্বর - নিয়মিত ভ্রমণকারী এবং হার্ডকোর গেমারদের ঘন ঘন ফোন চার্জের ঝামেলা থেকে মুক্তি দিতে বাংলাদেশের বাজারে আসতে চলেছে পাঁচ হাজার মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারিযুক্ত ‘অপো এ৯ ২০২০’। চলতি মাসের মাঝামাঝি সময়েই স্মার্টফোনটি বাজারে নিয়ে আসার সকল প্রস্তুতি সম্পন্ন করেছে অপো বাংলাদেশ।

প্রসেসিং সক্ষমতা আর ভিজ্যুয়াল অভিজ্ঞতার দিক থেকে স্মার্টফোন জগত এগিয়ে গেছে বহুদূর। বিনোদন কিংবা পেশাগত কাজের ক্ষেত্রে কম্পিউটারের স্থান দখল করে নিয়েছে স্মার্টফোন। অধিকতর সক্ষম মোবাইল প্ল্যাটফর্ম, শক্তিশালী র‍্যাম আর উন্নত অপারেটিং সিস্টেমের সমন্বয়ে ভিডিও এডিটিং, ইমেজ প্রসেসিং কিংবা হাই-ইন্টেন্সিভ গেমিংয়ের ক্ষেত্রে স্মার্টফোনেই মিলছে ভরসা।

এমনকি ছবি তোলা কিংবা ভিডিও ধারণে পেশাগত কাজের ক্ষেত্রেও স্মার্টফোনকেই বেঁছে নিচ্ছেন অনেকে। স্মার্টফোনে ভারী কোনো কাজ মানেই সেটি চাপ ফেলে ব্যাটারির ওপর। ভারী কোন কাজে খুব দ্রুত চার্জ শেষ হয়ে যাওয়ায় বিপাকে পরে যাচ্ছেন ব্যবহারকারীরা।

স্মার্টফোনের এই দুর্বলতার বিষয়টিকে প্রাধান্য দিয়েই ৫০০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি সক্ষমতা যুক্ত স্মার্টফোন বাজারে আনতে চলেছে বিশ্বের শীর্ষস্থানীয় স্মার্টফোন ব্র্যান্ড অপো। অধিক সক্ষমতাযুক্ত ব্যাটারি ছাড়াও অপোর রয়েছে ভোক ফ্ল্যাশ চার্জিং প্রযুক্তি, ফলে অধিক সক্ষমতার ব্যাটারি আর দ্রুত চার্জিং সক্ষমতা এই দুয়ের মিশেলে স্মার্টফোনের চার্জ সংক্রান্ত সকল দুশ্চিন্তার অবসান ঘটতে চলেছে ‘অপো এ৯ ২০২০’ সংস্করণের স্মার্টফোনে।

চলতি বছরের শুরুর দিকে বাজারে আসে ৪৩২০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারির অপো এ৭। কাজ চালাবার উপযোগী ব্যাটারি সক্ষমতা ও সাশ্রয়ী মূল্যের মিশেলে খুব দ্রুতই জনপ্রিয়তা অর্জন করে। বাজারে আসার অল্প সময়েই তুমুল গ্রাহকপ্রিয়তা অর্জন করায় অপো ‘এ’ সিরিজের নতুন স্মার্টফোন অপো এ৯ ‘২০২০’ নিয়ে আসতে চলেছে অপো।

মোবাইল প্ল্যাটফর্ম, প্রসেসিং সক্ষমতা, ক্যামেরা এবং ব্যাটারি সক্ষমতায় বিপুল পরিবর্তন আসতে চলেছে ‘এ’ সিরিজের নতুন এই স্মার্টফোনটিতে। বিশেষ করে ৫০০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি স্থাপন করায় দারুণভাবে উপযোগী হতে চলেছে স্মার্টফোনটি।

বর্তমানে তরুণ ব্যবহারকারীরা স্মার্টফোনে হাই ইন্টেন্সিভ গেম খেলায় অভ্যস্ত। পাবজির মতো জনপ্রিয় গেমগুলো মুহূর্তেই শূন্য করে দিতে পারে ব্যাটারির চার্জ। এদিক থেকে হার্ডকোর গেমারদের দারুণ সহায়ক হবে অপো এ৯ ২০২০। বিশেষ করে ৫,০০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি আর ভোক ফ্ল্যাশ চার্জিং প্রযুক্তির সমন্বয়ে অধিক সময় চার্জ থাকা কিংবা দ্রুত চার্জিং সক্ষমতা থাকায় গেমারদের পছন্দের শীর্ষে উঠে আসবার সব উপকরণই রয়েছে ফোনটিতে।

শুধু তাই নয়, নিয়মিত ভ্রমণ করেন আর সোশ্যাল মিডিয়াতে ভ্রমণের ছবি কিংবা ভিডিও প্রচার করতে পছন্দ করেন, তাদের জন্যেও আতংকের অপর নাম স্মার্টফোনের চার্জ দ্রুত শেষ হয়ে যাওয়া, তাদের দুশ্চিন্তা কমাতেও সক্ষম হবে এই স্মার্টফোনটি। বিশেষ করে কন্টেন্ট নির্মাতাদের জন্যে বেশ উপযোগী সঙ্গী হতে চলেছে ‘অপো এ৯ ২০২০’।

নতুন এই স্মার্টফোনটিতে থাকছে কোয়াড ক্যামেরা প্রযুক্তি এবং হেভি-ডিউটি গেমিং এর উপযোগী মোবাইল প্ল্যাটফর্ম। ২০১৯ এর সেপ্টেম্বরের মাঝামাঝি সময়ে বাজারে আসতে চলেছে ‘অপো এ৯ ২০২০’।

এন এইচ, ১৬ সেপ্টেম্বর

বিজ্ঞান ও প্রযুক্তি

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে