Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বৃহস্পতিবার, ২৪ অক্টোবর, ২০১৯ , ৮ কার্তিক ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৯-১৫-২০১৯

পাক-অধিকৃত-কাশ্মীরের অধিকার ছেড়ে দিক পাকিস্তান: ব্রিটেন

পাক-অধিকৃত-কাশ্মীরের অধিকার ছেড়ে দিক পাকিস্তান: ব্রিটেন

লন্ডন, ১৬ সেপ্টেম্বর- সময়টা যে পাকিস্তানের ভালো নয় তা বারবারই বুঝিয়ে দিচ্ছে আন্তর্জাতিক মহল। কাশ্মীরে ৩৭০ ধারা বিলোপ এবং স্পেশাল স্ট্যাটাস মুছে ফেলাকে কেন্দ্র করে ভারতের বিরোধিতা করা লাভজনক হয়নি। বিশ্বের শক্তিশালী দেশগুলি থেকে রাষ্ট্রসংঘ সবজায়গা থেকেই সংযত হওয়ার উপদেশ। তাই এবার পাক-অধিকৃত কাশ্মীরে (PoK) চোখ পড়েছে পাকিস্তান ও ভারতের। তাই পিওকে নিয়ে নতুন করে হাওয়া লেগেছে কাশ্মীর তরজায়। তাই এই ইস্যুকে আবারও রাষ্ট্রসংঘে নিয়ে যাওয়ার সিদ্ধান্তে পাকিস্তানকে কার্যত কটাক্ষ করলেন ব্রিটিশ সাংসদ বব ব্ল্যাকম্যান।

রবিবার এই ব্রিটিশ সাংসদ স্পষ্ট জানিয়েছেন, জম্মু ও কাশ্মীর ভারতেরই অংশ। তাই পাকিস্তানের প্রথমেই পাক-অধিকৃত কাশ্মীর খালি করে দেওয়া উচিত। তাঁর বক্তব্য, “সমগ্র জম্মু ও কাশ্মীর ভারতের অংশ। যারা এবিষয়ে রাষ্ট্রসংঘের উপদেশ কার্যকর করতে চাইছেন তাদের এখনই পাক মিলিটারি বাহিনীকে কাশ্মীর থেকে বের করে দেওয়া উচিত। যাতে এই রাজ্যকে এক করা যায়।”

পাক বিদেশমন্ত্রী শাহ মহম্মদ কুরেশি কিছুদিন আগেই জানিয়েছেন, ইসলামাবাদ কাশ্মীর ইস্যু নিয়ে ফের আন্তর্জাতিক আদালতের দ্বারস্থ হবে এবং নরেন্দ্র মোদী সরকারের কাশ্মীর থেকে ৩৭০ ধারা মুছে ফেলার সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করা হবে। ঠিক এই মন্তব্যের পরই ব্রিটিশ সাংসদ বব ব্ল্যাকম্যান এমন বক্তব্য রেখেছেন। এ খবর দিয়েছে ভারতীয় গণমাধ্যম কলকাতা২৪।

শুক্রবার ইমরান খান পাক অধিকৃত কাশ্মীরের রাজধানী মুজাফরাবাদে কাশ্মীর ইস্যুতে একটি শোক মিছিলে অংশগ্রহণ করেছিলেন। সেখানে তিনি বলেন আগামী সপ্তাহে রাষ্ট্রসংঘের জেনারেল অ্যাসেম্বলীতে বক্তব্য রাখবেন। কারণ তিনি কাশ্মীরি মানুষদের এতটুকু হতাশ করতে চান না।

আর/০৮:১৪/১৬ সেপ্টেম্বর

দক্ষিণ এশিয়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে