Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বুধবার, ১৩ নভেম্বর, ২০১৯ , ২৮ কার্তিক ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৯-১৫-২০১৯

দেশের বাইরে থাকবেন বিকল্পরা, স্বস্তিতে সৌম্য সাব্বির রিয়াদ!

দেশের বাইরে থাকবেন বিকল্পরা, স্বস্তিতে সৌম্য সাব্বির রিয়াদ!

ঢাকা, ১৫ সেপ্টেম্বর- আত্মতৃপ্তির ঢেকুর তোলার প্রশ্নই আসে না। তবে অফফর্মে থাকা সৌম্য সরকার, সাব্বির রহমান আর মাহমুদউল্লাহ রিয়াদরা মনে মনে খানিক স্বস্তির নিশ্বাষ নিতেই পারেন। কারণ খারাপ খেললেও তাদের এই ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ থেকে বাদ পড়ার সম্ভাবনা গেছে কমে।

ভাববেন না, নির্বাচক ও টিম ম্যানেজমেন্ট তাদের ওপর আবার হঠাৎ সন্তষ্ট হয়েছেন। ব্যাপারটি তা নয়। আসলে এই মুহুর্তে সৌম্য, সাব্বির ও রিয়াদের বিকল্প পারফরমারের সংখ্যাই গেছে কমে। মানে এই তিনজনকে একসঙ্গে বাদ দিলে তাদের বিকল্প হিসেবে আরও তিন জন পারফরমার খুঁজে পাওয়া কঠিন।

ভাবছেন তা কেন হবে? দেশে কি পারফরমারের এতই আকাল যে সৌম্য, সাব্বির ও মাহমুদউল্লাহকে এই তিন জাতি টি-টোয়েন্টি নিরিজ থেকে বাদ দিয়ে অন্য তিনজনকে খুঁজে পাওয়া কাউকে নেয়া যাবে না? হ্যাঁ, আসলে তাই-ই। কারণ হলো যারা সৌম্য, সাব্বির ও রিয়াদের সম্ভাব্য বিকল্প হতে পারেন, তারা কেউ দেশেই থাকবেন না। দেশের বাইরে ‘এ’ দল ও অনূর্ধ্ব-২৩ দলের হয়ে খেলায় ব্যস্ত থাকবেন ।

সাঈফ হাসান, নাজমুল হোসেন শান্ত, নাইম শেখ আর ইয়াসির রাব্বিরা যাবেন ভারতে। নাজমুল হোসেন শান্তর নেতৃত্বে আগামী পরশু (১৭ সেপ্টেম্বর) বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল ভারত যাবে পাঁচটি একদিনের ম্যাচ খেলতে। জানা গেছে, এইচপি ও ইমার্জিং দলটির প্রায় পুরো বহরই থাকছে সেই বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দলে।

আর ‘এ’ দল দুটি চার দিনের ম্যাচ ও দুটি টি-টোয়েন্টি খেলতে ‘এ’ শ্রীলঙ্কা যাবে আগামী ১৮ সেপ্টেম্বর (বুধবার)। নির্ভরযোগ্য সূত্রের খবর, চার দিনের ম্যাচ দুটিতে ‘এ’ দলের নেতৃত্ব দেবেন মুমিনুল হক। আর টি-টোয়েন্টির জন্য হয়ত পৃথক অধিনায়ক করা হবে।

আজ-কালের মধ্যেই তা ঘোষণা করা হবে। তার মানে এ মুহুর্তে জাতীয় দলের কেউ অফফর্ম বা ইনজুরির কারণে বাইরে চলে গেলে এইচপি থেকে কোন তরুণের পক্ষে তাকে রিপ্লেস করা সম্ভব না। সেক্ষেত্রে আগে জাতীয় দলের হয়ে প্রতিনিধিত্ব করেছেন, এমন কাউকেই দেখা যেতে পারে।

সে কারণেই বলা, সম্ভবত মোহাম্মদ মিঠুনের অন্তর্ভুক্তি ঘটছে স্কোয়াডে। বলার অপেক্ষা রাখে না, শেষ মুহুর্তের সংযোজন আবু হায়দার রনিকে ধরে এখন যে ১৪ জনের দল আছে, তা শুধুই দুই ম্যাচের জন্য। আজ (রোববার) আফগানিস্তানের সাথে ম্যাচ শেষে, সামনের দুই মাচের জন্য আবার দল ঘোষণা হবে।

সেখানে হয়ত অন্তত একটি বা দুটি পরিবর্তনের জোর সম্ভাবনা আছে। আর সেই পরিবর্তনের ছোয়ায় ওপরে যাদের নাম বলা হলো তাদের কেউ বাদ গেলে তাদের বিকল্প হিসেবে এখন এক নম্বরে আছে মিঠুনের নাম। কারণ মিঠুন অনূর্ধ্ব-২৩ আর এইচপি কোন দলেই নেই। এছাড়া ইমরুল, সাইফ, নাইম শেখ, নাজমুল শান্ত, মুমিনুল, ইয়াসির রাব্বি- সবাই কোন না কোন দলের হয়ে ভারত না হয় শ্রীলঙ্কা চলে যাবেন।তাই মিঠুনের দলভুক্তির সম্ভাবনাই খুব বেশি।

সূত্র: জাগোনিউজ

আর/০৮:১৪/১৫ সেপ্টেম্বর

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে