Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর, ২০১৯ , ২৮ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 2.9/5 (17 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৯-১৪-২০১৯

অন্টারিও আওয়ামী লীগের কমিটি অনুমোদনে প্রধানমন্ত্রীর স্বাক্ষর নিয়ে ধুম্রজাল!

অন্টারিও আওয়ামী লীগের কমিটি অনুমোদনে প্রধানমন্ত্রীর স্বাক্ষর নিয়ে ধুম্রজাল!

টরন্টো, ১৪ সেপ্টেম্বর- অতি সম্প্রতি টরন্টোতে দ্বিধাবিভক্ত অন্টারিও আওয়ামী লীগের একাংশ প্রধানমন্ত্রী ও আওয়ামীলীগ সভাপতি শেখ হাসিনার স্বাক্ষর করা এবং 'অনুমোাদিত' লেখা যে কমিটি সোশ্যাল মিডিয়ায় প্রকাশ করেছে এটা নিয়ে সংগঠনের মধ্যে ধুম্রজাল সৃষ্টি হয়েছে। দ্বিধাবিভক্ত সংগঠনের প্রতিপক্ষের নেতৃবৃন্দরা বলছেন, জননেত্রী একটি থানা পর্যায়ের কমিটিকে অনুমোদন দিয়ে স্বাক্ষর করবেন তা তাদের বিশ্বাস হচ্ছে না। 

গত শনিবার আওয়ামীলীগ সভাপতি স্বাক্ষরিত (৫/৯/ ২০১৯) 'অনুমোদিত' লেখা একটি কমিটি সোশ্যাল মিডিয়ায় প্রকাশিত হলে টরন্টোতে হৈচৈ পড়ে যায়। এ খবরে সমর্থক গোষ্ঠী উচ্ছাস প্রকাশ করে মিষ্টি বিতরণসহ একে অন্যকে অভিনন্দন জানাতে দেখা গেছে। ৩ পৃষ্ঠার সাদা কাগজে বাংলায় কম্পোজকৃত এ কমিটিতে আওয়ামীলীগ সভাপতি শেখ হাসিনার স্বাক্ষরের পাশাপাশি আরও দুইজনের স্বাক্ষর রয়েছে; তারা হলেন সৈয়দ ফারুকি হাসান (সভাপতি) এবং মোঃ আব্দুল কাদের মিলু (সাধারণ সম্পাদক)। 

জানা যায়, অন্টারিও আওয়ামী লীগ সভাপতি ফারুকি হাসান দেশে চলে গেলে ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন মোস্তফা কামাল। একপর্যায়ে ২০০৮ সালে অন্টারিও আওয়ামী লীগের সভাপতির পদ থেকে মৌখিকভাবে তিনি (ফারুকি হাসান) পদত্যাগ করেন। এদিকে সাধারণ সম্পাদক আব্দুল কাদের মিলুও বাংলাদেশে চলে যান। ইতিমধ্যে কানাডা আওয়ামীলীগের সভাপতি-সাধারণ সম্পাদক দ্বন্দ্বে অন্টারিও আওয়ামী লীগের দুটি কমিটি আত্মপ্রকাশ করে। এমতাবস্থায় সাবেক এই দুই নেতার স্বাক্ষর নিয়ে প্রশ্ন তুলেছেন প্রতিপক্ষের নেতা কর্মীরা। তারা বলছেন, যে কাগজে আওয়ামী নেত্রীর স্বাক্ষর নেয়া হয়েছে সেটা কোনো লেটার হেড নয়; কেবলই একটি সাদা কাগজ। এতে কোন সিল-ছাপ্পড় নেই, এমনকি 'অন্টারিও' বানানটি পর্যন্ত ভুল লেখা হয়েছে। 

দেশে বিদেশে'র পক্ষ থেকে আব্দুল কাদের মিলুর কাছে এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, ২০১৬ সালে মন্ট্রিয়ল অবস্থানকালে জননেত্রী শেখ হাসিনা অন্টারিও কমিটি করার জন্য নির্দেশ দেন। পরবর্তীতে তার নির্দেশ মতো এ কমিটি জমা দেয়া হয়। গত সপ্তাহে গণভবনে নেত্রী নিজ থেকে ফারুকি হাসানকে ডেকে তাঁর স্বাক্ষর করা অনুমোদিত কাগজটি ধরিয়ে দেন। 

এ বিষয়ে কানাডা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজিজুর রহমান প্রিন্সের কাছে জানতে চাইলে তিনি বলেন, উল্লিখিত স্বাক্ষর নিয়ে আমাদের সন্দেহের উদ্রেক হয়েছে। এর আগেও এই চক্রটি সভানেত্রীর নাম ভাঙিয়ে তাদের কমিটিকে অনুমোদন দেয়া হয়েছে বলে স্থানীয় মিডিয়ায় অপপ্রচার চালায়। তিনি আরও বলেন, আগামী ২২ সেপ্টেম্বর নিউ ইয়র্কে সভানেত্রীর সাথে কানাডা আওয়ামীলীগের নেতৃবৃন্দের সাক্ষাতের কথা রয়েছে, বিষয়টি তখন খোলাসা হবে। 

সর্বশেষ:
বাংলাদেশ আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. শাম্মী দেশে বিদেশে'কে জানিয়েছেন, জননেত্রী শেখ হাসিনা মোস্তফা কামালকে সভাপতি এবং মাসুদ আলী লিটনকে সাধারণ সম্পাদক করে অন্টারিও আওয়ামী লীগের কমিটি অনুমোদন করেছেন। তিনি আরও জানান, আজিজুর রহমান প্রিন্সকে সভাপতি এবং মোহাম্মদ আব্দুস সালামকে সাধারণ সম্পাদক করে কানাডা আওয়ামীলীগ পুনর্গঠনেরও নির্দেশ দিয়েছেন আওয়ামী সভানেত্রী শেখ হাসিনা। 

কানাডা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে