Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ১৮ ফেব্রুয়ারি, ২০২০ , ৬ ফাল্গুন ১৪২৬

গড় রেটিং: 2.9/5 (15 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১০-০৬-২০১৩

ডা. হারিছ আলীর সাধারণ জীবন-যাপন করে গেছেন


	ডা. হারিছ আলীর সাধারণ জীবন-যাপন করে গেছেন

সুনামগঞ্জ, ০৬ অক্টোবর- ছাতক উপজেলা আওয়ামী লীগের সভাপতি, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, বিশিষ্ট চিকিৎসক মরহুম ডা. হারিছ আলীকে স্মরন সভার মাধ্যমে তার নিজ এলাকার সর্বস্থরের মানুষ আবারো গভীর শ্রদ্ধা জ্ঞাপন করেছে। শুক্রবার বিকেলে তার প্রচেষ্টায় প্রতিষ্ঠিত জাউয়াবাজার কলেজ প্রাঙ্গনে অনুষ্ঠিত শোক সভায় প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক বলেন, ছাতকের আওয়ামী পরিবারের একজন অভিভাবক হিসেবে ডা. হারিছ আলী আজীবন কাজ করে গেছেন। একজন বড় মাপের রাজনীতিবিদ হয়েও তিনি সাধারণ জীবন-যাপন করেছেন। জননেত্রী শেখ হাসিনা তাকে অত্যন্ত শ্রদ্ধা করতেন। গুণী এ রাজনীতিবিদকে হারিয়ে যে শূন্যতার সৃষ্টি হয়েছে তার অপূরনীয়। দেশের বর্তমান রাজনৈতিক প্রেক্ষাপটে ডা. হারিছ আলীর মতো ব্যক্তিত্বের অত্যন্ত প্রয়োজন ছিল। তিনি তার রুহের মাগফেরাত ও শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানান। কলেজের গর্ভনিংবডির উদ্যোগে কলেজ অধ্যক্ষ আব্দুল গফ্ফারের সভাপতিত্বে ও অধ্যাপক মনি শংকর ভৌমিকের পরিচালনায় অনুষ্ঠিত শোক সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্যে জেলা আওয়ামী লীগের সভাপতি মতিউর রহমান এমপি বলেন, রাজনীতির পাশাপাশি সামাজিকতা ও চিকিৎসা ক্ষেত্রে ডা. হারিছ আলীর অবদান অনুসরনীয়। মহান মুক্তিযুদ্ধের সময় তিনি মুক্তিযোদ্ধাদের চিকিৎসা দিয়ে অনন্য কৃতিত্ব দেখিয়েছেন। কৃতিমান এ পুরুষ সমাজে বারবার জন্মায় না। তার শূন্যতা পূরণে আওয়ামী লীগকে দীর্ঘদিন অপেক্ষা করতে হবে।
বিশেষ অতিথির বক্তব্যে শফিকুর রহমান চৌধুরী এমপি বলেন, ডা. হারিছ আলী জাউয়া এলাকায় জন্ম গ্রহন করে এ এলাকাকে গৌরবান্বিত করেছেন। তিনি বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক হলেও সকল রাজনৈতিকদলের নেতাকর্মীদের সাথে ছিল নিবিড় সম্পর্ক। সাদা মনের মানুষ হিসেবে তিনি এলাকার অত্যন্ত সম্মানিত ব্যক্তি ছিলেন। তার জীবনাদর্শ থেকে অনেক কিছু শিক্ষা গ্রহনের প্রয়োজন রয়েছে। এছাড়া বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড সিলেটের চেয়ারম্যান, মুক্তিযোদ্ধা, প্রফেসর তোফাজ্জল হোসেন। বক্তব্য রাখেন, সিলেট মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি এড. রাজ উদ্দিন, দোয়ারা উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক, সাবেক অধ্যক্ষ ইদ্রিস আলী বীর প্রতিক, ছাতক উপজেলা আওয়ামী লীগের আহবায়ক লুৎফুর রহমান সরকুম, গোবিন্দগঞ্জ ডিগ্রী কলেজের অধ্যক্ষ সুজাত আলী রফিক, জনতা ডিগ্রী কলেজের অধ্যক্ষ আখলাকুর রহমান, সুনামগঞ্জ-৫ আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী, কমিউনিটি নেতা আইয়ূব করম আলী, সুনামগঞ্জ জেলা জাপা সাধারণ সম্পাদক আ.ন.ম ওহিদ কনা মিয়া, মুক্তিযোদ্ধা নুরুল আমীন, আওয়ামী লীগ নেতা সৈয়দ আহমদ, মরহুমের ভাতিজা আব্দুল মছব্বির, এড. আজিজুর রব বিপ্লব, অধ্যাপক শিব্বির আহমদ, প্রভাষক নাজমুল হক, মুক্তিযোদ্ধা মহেন্দ্র কুমার দাস, কবি আব্দুল ওয়াহিদ, কলেজ ছাত্র পারভেজ আহমদ রাজু, রাসেল আহমদ, হাবিবুর রহমান, জুনেদ আহমদ। এ সময় ইউপি চেয়ারম্যান মুক্তিযোদ্ধা কদর মিয়া, আলহাজ্ব সুন্দর আলী, আওলাদ হোসেন, বিল্লাল আহমদ, শিক্ষক দিগেন্দ্র কুমার তালুকদার, উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মিছবাউজ্জামান শিলু, যুবলীগ নেতা আবু সাদত লাহিন, ছাত্রলীগ নেতা এম রশিদ আহমদ, স্থানীয় আ’লীগ নেতা আতাউর রহমান আতা, রফিকুল ইসলাম রসক আলীসহ এলাকার সর্বস্থরের ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

সুনামগঞ্জ

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে