Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বুধবার, ১৩ নভেম্বর, ২০১৯ , ২৮ কার্তিক ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৯-১২-২০১৯

অর্ধশত কোটি টাকা আত্মসাৎকারী গ্রেফতার

অর্ধশত কোটি টাকা আত্মসাৎকারী গ্রেফতার

ঢাকা, ১২ সেপ্টেম্বর - প্রতারণার মাধ্যমে বসুন্ধরা গ্রুপসহ বিভিন্ন প্রতিষ্ঠানের কোটি কোটি টাকা আত্মসাতের ঘটনায় মশিউর রহমান খান (৪০) নামে এক প্রতারককে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। তার কাছ থেকে ৩ লাখ ৩৬ হাজার জাল টাকার নোট ও ৬ হাজার জাল মার্কিন ডলার উদ্ধার করা হয়।

বুধবার (১১ সেপ্টেম্বর) দিনগত রাত দেড়টার দিকে রাজধানীর সবুজবাগ থানা এলাকার মধ্য বাসাবো থেকে তাকে গ্রেফতার করা হয়।

ডিবি সূত্র জানায়, রাজধানীর বিভিন্ন থানায় মশিউরের নামে প্রতারণাসহ চেক জালিয়াতির অন্তত ৩০টি মামলা রয়েছে। বসুন্ধরা গ্রুপ, এলজি বাটারফ্লাই, ওয়ালটন গ্রুপ ও বেঙ্গল গ্রুপের দায়ের করা মামলার আসামি তিনি। অন্তত চারটি মামলায় তার নামে গ্রেফতারি পরোয়ানা জারি হয়েছে।

ডিবি পূর্ব বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) শাহিদুর রহমান রিপন বলেন, মশিউর পেশাগতভাবেই একজন প্রতারক। তিনি নিজেকে বিভিন্ন সময় বিভিন্ন গ্রুপের মালিক বলে পরিচয় দিতেন। রাজধানীর বিভিন্ন জায়গায় বিলাসবহুল অফিস নিয়ে বিভিন্ন কোম্পানি ও ব্যক্তির সঙ্গে প্রতারণার মাধ্যমে অর্থ হাতিয়ে নিতেন, এরপর জায়গা বদলে আবার অন্য কোথাও ভিন্ন নামে অফিস নিতেন। শুরু করতেন নতুন পন্থায় প্রতারণা।

‘গত কয়েক বছরে বসুন্ধরা গ্রুপ, এলজি, বেঙ্গল, ওয়ালটনসহ বড় বড় প্রতিষ্ঠানের কাছ থেকে অর্থ হাতিয়ে নিয়েছেন মশিউর রহমান। তার বিরুদ্ধে ব্যক্তি পর্যায়ে সেনা-বিমান বাহিনীর তিনজন কর্মকর্তার অর্থ আত্মসাতের অভিযোগ পাওয়া গেছে।’

ডিবির এ ঊর্ধ্বতন কর্মকর্তা বলেন, সবশেষ অভিযোগ অনুযায়ী, প্রতারক মশিউর বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের কাছ থেকে প্রায় অর্ধশত কোটি টাকা হাতিয়ে নিয়েছেন। বিষয়টি জানাজানি হলে আরও অনেকেই হয়তো অভিযোগ নিয়ে আসবেন।

আদালত মশিউরের দু’দিনের রিমান্ড মঞ্জুর করেছেন বলেও জানান তিনি।

সূত্র : বাংলানিউজটোয়েন্টিফোর
এন এইচ, ১২ সেপ্টেম্বর

অপরাধ

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে