Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, রবিবার, ১৫ সেপ্টেম্বর, ২০১৯ , ৩১ ভাদ্র ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৯-১১-২০১৯

কাশ্মীরে গণহত্যার আশঙ্কায় জাতিসংঘকে সতর্ক করল পাকিস্তান

কাশ্মীরে গণহত্যার আশঙ্কায় জাতিসংঘকে সতর্ক করল পাকিস্তান

নিউইয়র্ক, ১১ সেপ্টেম্বর - ভারত অধিকৃত কাশ্মীরে গণহত্যার বিষয়ে বিশ্ব সম্প্রদায়কে সতর্ক করেছে পাকিস্তান। কাশ্মীরে ভারতের অবৈধ সামরিক দখলদারিত্বে সেখানে গণহত্যা আসন্ন হয়ে উঠছে বলে জাতিসংঘের মানবাধিকার কাউন্সিলে সতর্কবার্তা দিয়েছে দেশটি।

মঙ্গলবার জেনেভায় জাতিসংঘ মানবাধিকার কাউন্সিলের অধিবেশনে অংশ নিয়ে পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কোরেশি এ আশঙ্কার কথা জানান।

পাক পররাষ্ট্রমন্ত্রী বলেন, গত ৬ সপ্তাহ যাবৎ কাশ্মীরকে অবরুদ্ধ করে রেখেছে ভারত সরকার। সেখানকার স্বাধীনতাকামী নেতাদের আটক করে রেখেছে তারা। মূলত ওই অঞ্চলে সংখ্যাগরিষ্ট মুসলিম জনগোষ্ঠীকে সংখ্যালঘুতে পরিণত করতে চায় ভারত। লাগাতার কারফিউর কারণে উপত্যকাটির জনগণ খাদ্য ও চিকিৎসা সংকটে ভুগছে।

কাশ্মীরি জনগণের দূরাবস্থার কথা তুলে ধরে তিনি বলেন, জম্মু- কাশ্মীরের প্রতিটি শহর, পর্বত, সমতল কিংবা উপত্যকার আকাশে-বাতাসে আজ হাহাকার আর বিষাদেরই প্রতিধ্বনি। সেখানকার পরিস্থিতি রুয়ান্ডা, স্রেব্রেনিৎসা (গণহত্যা), রোহিঙ্গা, কিংবা গুজরাটের সেই ভয়াবহ দাঙ্গার মত ঘটনার আশঙ্কাই জাগিয়ে তোলে।

পাক পররাষ্ট্রমন্ত্রী আরও বলেন, ভারত অধিকৃত জম্মু-কাশ্মীরের মানুষ সবচেয়ে খারাপ পরিণতিটাই আঁচ করতে পারছে। গণহত্যা শব্দটা উচ্চারণ করতে আমি শিউরে উঠি, কিন্তু আমাকে একথাটাই বলতে হচ্ছে। অধিকৃত ওই অঞ্চলের জনগণ একটি জাতি, বর্ণ, জাতিগত এবং ধর্মীয় গোষ্ঠী হিসাবে এক খুনি, বিদ্বেষী এবং অসহিষ্ণু শাসকগোষ্ঠীর কাছ থেকে তাদের জানমাল গুরুতর হুমকির মুখে আছে।

এন এইচ, ১১ সেপ্টেম্বর

দক্ষিণ এশিয়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে