Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ১৭ জানুয়ারি, ২০২০ , ৪ মাঘ ১৪২৬

গড় রেটিং: 3.3/5 (29 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১০-০৬-২০১৩

নারায়ণগঞ্জে শিবির-পুলিশ সংঘর্ষ গুলি : আহত ৫


	নারায়ণগঞ্জে শিবির-পুলিশ সংঘর্ষ গুলি : আহত ৫

নারায়ণগঞ্জ, ০৬ অক্টোবর- আটক কেন্দ্রীয় নেতাদের মুক্তিসহ দেশব্যাপী গুম, হত্যা নির্যাতনের প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসুচীর অংশ হিসাবে নারায়ণগঞ্জে বিক্ষোভ মিছিলের সময় ছাত্র শিবিরের নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটেছে। আজ রবিবার দুপুরে দুই পক্ষের মধ্যে প্রায় ২০ মিনিট ধরে ধাওয়া ও পাল্টা ধাওয়া চলে। এ সময় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ লাঠিচার্জ করে এবং শর্টগানের গুলি ছোড়ে। এতে পাঁচজন আহত হয়েছেন। ধাওয়া-পাল্টা ধাওয়ার একপর্যায়ে রাস্তায় আগুন ধরিয়ে দেন শিবিরের নেতাকর্মীরা।
এ প্রসঙ্গে নারায়ণগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মঞ্জুর কাদের জানান, শিবিরের লোকজন ঝটিকা মিছিল করলে পুলিশ লাঠিচার্জ ও গুলি করে ছত্রভঙ্গ করে দেয়। এ ঘটনায় মতিন নামে এক তরুণ আহত হয়েছেন। তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।
প্রত্যক্ষদর্শীরা জানায়, নারায়ণগঞ্জ মহানগর শিবিরের উদ্যোগে মহানগর শিবিরের সাধারণ সম্পাদক খোরশেদ আলমের নেতৃত্বে বেলা পৌনে ১২টায় শহরের ডিআইটি বাণিজ্যিক এলাকার গুলশান সিনেমা হলের সামনে থেকে একটি মিছিল বের করে। মিছিলে শতাধিক শিবির কর্মী অংশ নেন। মিছিল থেকে শিবির কর্মীরা সরকারের বিরুদ্ধে বিভিন্ন ধরনের স্লোগান দিতে থাকেন। মিছিলটি ডিআইটি রেলওয়ে কলোনি কেন্দ্রীয় জামে মসজিদের সামনে পৌঁছালে পেছন থেকে পুলিশ সদস্যরা ফাঁকা গুলি ছোড়ে। এ সময় শিবিরের লোকজনও পাল্টা একশনে গিয়ে ইটপাটকেল নিক্ষেপ করতে থাকেন। শুরু হয় দুই পক্ষের মধ্যে ধাওয়া ও পাল্টা ধাওয়া, সংঘর্ষ। তখন ডিআইটি এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। বন্ধ হয়ে যায় সব ধরনের দোকান-পাট ও ব্যবসা প্রতিষ্ঠান। এক পর্যায়ে শিবিরের নেতাকর্মীরা সড়কে পেট্রোল ঢেলে আগুন ধরিয়ে দেয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পরে পুলিশ শটগানের রাবার বুলেট ছোড়ে। এতে মতিন নামে এক তরুণসহ অন্তত পাঁচজন আহত হয়েছেন। আহত অন্যদের পরিচয় পাওয়া যায়নি।
 

নারায়নগঞ্জ

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে