Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০১৯ , ৬ আশ্বিন ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (10 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৯-১১-২০১৯

গৃহবন্দি অন্ধ্রপ্রদেশের সাবেক মুখ্যমন্ত্রী

গৃহবন্দি অন্ধ্রপ্রদেশের সাবেক মুখ্যমন্ত্রী

নয়াদিল্লী, ১১ সেপ্টেম্বর - ভারতের  অন্ধ্র প্রদেশের সাবেক মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডু এবং তার তেলুগু দেশম পার্টির একাধিক নেতাকে গৃহবন্দি করে রেখেছে স্থানীয় সরকার। ভারতীয় সংবাদমাধ্যম এর প্রতিবেদনে বলা হয়, প্রদেশের মুখ্যমন্ত্রী ওয়াইএস জগন মোহন রেড্ডি  সরকারের বিরুদ্ধে প্রতিবাদ বিক্ষোভে যেন অংশ নিতে না পারে সেজন্যই তাদের বন্দি করে রাখা হয়েছে।

অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী ওয়াইএস জগন মোহন রেড্ডির বিরুদ্ধে হিংসার রাজনীতি এবং বিরোধীদের ভয় দেখানোর মতো অভিযোগ করেছেন চন্দ্রবাবু নাইডু। সরকারে বিরুদ্ধে রাজপথে নেমে প্রতিবাদের পরিকল্পনা ছিলো তেলেগু দেশম পার্টির। আর সেই পরিকল্পনা ভেস্তে দিতেই চন্দ্রবাবু নাইডু ও তাঁর ছেলে সহ বেশ কয়েকজন টিডিপি নেতাকে গৃহবন্দী করে রাখা হয়েছে বলে অভিযোগ উঠেছে।

নাইডুর দলের অভিযোগ করেছে যে, সরকার পক্ষের হিংসার রাজনীতির বলি হয়েছেন কমপক্ষে ৮ জন নেতা। তাদের দলের অন্যান্য নেতা-কর্মীদেরও লাগাতার হুমকি দেওয়া হচ্ছে।

চন্দ্রবাবু নাইডু বলেন, ‘গণতন্ত্রের জন্য এটি একটি অন্ধকারতম দিন।’ প্রতিবাদে বুধবার রাত ৮টা পর্যন্ত অনশনে বসে থাকার সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

অন্যদিকে বসে নেই রেড্ডির দলও। চন্দ্রবাবু নাইডুর নেতৃত্বাধীন পূর্ববর্তী সরকার যে হিংসার রাজনীতি করেছিল তা তুলে ধরতে পাল্টা পদযাত্রার পরিকল্পনাও করেছে তারা।

এন এইচ, ১১ সেপ্টেম্বর

দক্ষিণ এশিয়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে