Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ১৬ সেপ্টেম্বর, ২০১৯ , ১ আশ্বিন ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৯-১০-২০১৯

দেশের প্রথম ১০ লেন ফ্লাইওভারের ঘোষণা

দেশের প্রথম ১০ লেন ফ্লাইওভারের ঘোষণা

গাজীপুর, ১০ সেপ্টেম্বর - দেশের প্রথম ১০ লেন ফ্লাইওভারের ঘোষণা দিলেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। মঙ্গলবার সকাল ১১টায় গাজীপুরে সড়ক পরিদর্শনে গিয়ে তিনি এই ঘোষণা দেন।

গাজীপুর থেকে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর পর্যন্ত ২০ কিলোমিটার দীর্ঘ সড়কের টঙ্গী বাজারে হবে এই ১০ লেনের ফ্লাইওভার।

কাদের জানান, ২০২১ সালের জুন মাসে গাজীপুর থেকে বিমানবন্দর পর্যন্ত ২০ কিলোমিটার র‌্যাপিড বাস ট্রান্সপোর্ট বা বিআরটি নির্মাণ শেষ হবে।

মূলত গণপরিবহনকে গতিশীল করতে গাজীপুর ও হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের মধ্যে বাস ট্রান্সপোর্ট বা বিআরটি লাইন প্রকল্প শুরু হয় ২০১২ সালে। এ পর্যন্ত প্রকল্পটির কাজ হয়েছে মাত্র ২০ শতাংশ।

প্রকল্পের মধ্যে রয়েছে ২৫টি বিআরটি স্টেশন, গাজীপুরে ডিপো, গাজীপুর এবং বিমানবন্দরে দুটি টার্মিনাল, ছয়টি উড়াল সেতু, ৫৬ কিলোমিটার সংযোগ সড়কের উন্নয়ন, ২০ দশমিক ৫ কিলোমিটার ফুটপাতের উন্নয়ন, ২৪ কিলোমিটার পয়ঃনিষ্কাশন ব্যবস্থার উন্নয়ন এবং ১০টি কাঁচাবাজার নির্মাণ।

সেতু কর্তৃপক্ষের দায়িত্বে রয়েছে উত্তরা থেকে চেরাগ আলী বাজার পর্যন্ত ৪ দশমিক ৫ কিলোমিটার উড়াল সড়ক এবং ১০ লেনের টঙ্গী সেতু নির্মাণ।

প্রকল্প অনুযায়ী, বিআরটি সড়ক ধরে ঘন্টায় ৪০ হাজার যাত্রী চলাচল করতে পারবে। উভয় দিক থেকে চলবে ১২০টি বিআরটি বাস।

এদিকে বিএনপি কোন মহাসড়ক তৈরি করেনি, তাই টোল সম্পর্কে তাদের কোন ধারনাও নেই। তারা সরকারের উন্নয়নকে দেখতে পায় না বলে মন্তব্য করেছেন সেতুমন্ত্রী। রংপুর- ৩ আসনের উপ-নির্বাচনে বিএনপির অংশগ্রহণকে স্বাগত জানিয়ে ওবায়দুল কাদের বলেছেন, এর ফলে নির্বাচন প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হবে। নির্বাচন নিরপেক্ষ করতে সরকারের পক্ষ থেকে সব ধরনের সহায়তা করা হবে।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এন এইচ, ১০ সেপ্টেম্বর

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে